Kangana Ranaut

কঙ্গনাকে গুলি করে মারতে চেয়েছিলেন তাঁর আপন বাবা, কী এমন করেছিলেন ‘কুইন’?

নিজের বাবা-মায়ের কাছে যে তিনি ‘আনওয়ান্টেড চাইল্ড’ তা আগেই জানিয়েছিলেন কঙ্গনা। এক সময় কঙ্গনাকে গুলি করে দিতে চেয়েছিলেন তাঁর বাবাই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৫:৩০
Share:

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

খুব অল্প বয়সেই হিমাচল ছেড়ে মুম্বইয়ের উদ্দেশে পাড়ি দেন কঙ্গনা রানাউত। কোনও ‘গডফাদার’ নয়, বরং নিজেকে স্ব-প্রতিষ্ঠিত বলতেই বেশি স্বচ্ছন্দ তিনি। দীর্ঘ ওঠা-পড়া দেখেছেন। তবে ধীরে ধীরে বলিউডে পায়ের তলার মাটি শক্ত করেছেন। শুধু কর্মজীবনই নয়, কঙ্গনার ব্যক্তিগত জীবনেও অনেক ঝড়-ঝাপটা পেরিয়েছেন। নিজের বাবা-মায়ের কাছে যে তিনি অবাঞ্ছিত সন্তান, তা আগেই জানিয়েছিলেন কঙ্গনা। এ বার সেই বক্তব্যেই সিলমোহর দিলেন কঙ্গনার বাবা অমরদীপ রানাউত। তবে জানেন কি, এক সময় কঙ্গনাকে গুলি করে দিতে চেয়েছিলেন তাঁর বাবাই?

Advertisement

মনোজ মনুতাসিরকে দেওয়া এক সাক্ষাৎকারে কঙ্গনা জানান, ছোটবেলা থেকে বাবার কাছ থেকে উৎসাহ পেয়েছিলেন স্বপ্ন দেখার। কিন্তু কঙ্গনার সেই স্বপ্নই যখন বড় হয়ে যায়, মেনে নিতে পারেননি তিনি। মু্ম্বইতে কেরিয়ার গড়ার স্বপ্ন চেপে বসে। এ দিকে কঙ্গনার পরিবার চাইছেন, চন্ডীগড়ে নিজের পড়াশোনা চালিয়ে যান তিনি। কিন্তু তিনি জানিয়ে দেন, পড়াশোনা চালিয়ে যাওয়ার বদলে তিনি একটু আলাদা ভাবে গড়তে যান কেরিয়ার। বাড়িতে জানান, সিনেমার মতো ভিন্ন কিছু পেশায় যেতে চান তিনি। মেয়ের এই সিদ্ধান্ত কঙ্গনার বাবার কাছে নিঃসন্দেহে বড় ধাক্কা ছিল।

শুধু তাই নয়, আশপাশের মানুষ ও সমাজের কাছ থেকে কী প্রতিক্রিয়া আসতে পারে, তা নিয়েও পেয়েছিলেন ভয়। মেয়ের এমন সিদ্ধান্ত শোনার পর তাঁর যাবতীয় দায়িত্ব নিতে অস্বীকার করেন বাবা অমনদীপ। কঙ্গনার কথায়, ‘‘আর পাঁচটা রাজপুত পরিবারের পুরুষদের মতো, তাঁর বাবাও রেগে গিয়ে বলেন, আমার রাইফেল নিয়ে আসো, ওকে গুলি করে মেরেই ফেলব।’’ তবে তাঁর বাবার সে দিনের সিদ্ধান্তের জন্যই তিনি বর্তমানে নিজের পায়ের তলার মাটি শক্ত করতে পেরেছেন বলেই বিশ্বাস কঙ্গনার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন