Bollywood Scoop

প্রথম ছবির সাফল্যে ভরসা পাচ্ছেন কর্ণ, ‘রকি অউর রানি...’র সিক্যুয়েল কি স্রেফ সময়ের অপেক্ষা?

গত ২৮ জুলাই মুক্তি পেয়েছে কর্ণ জোহর পরিচালিত ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। মুক্তি পাওয়ার এক সপ্তাহ পেরোনোর আগেই দর্শকের মন জয় করেছে আলিয়া ভট্ট ও রণবীর সিংহ অভিনীত এই ছবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৮:০১
Share:

‘রকি অউর রানি...’ ছবির সিক্যুয়েল নিয়ে ভাবনাচিন্তা কর্ণ জোহরের। গ্রাফিক্স: শৌভিক দেবনাথ।

বলিউডে পা রেখেছিলেন প্রিয় বন্ধুর সহকারী পরিচালক হিসাবে। সালটা ১৯৯৫। আদিত্য চোপড়া পরিচালিত প্রথম ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’-তে সহকারী পরিচালকের ভূমিকায় ছিলেন কর্ণ জোহর। তার বছর তিনেক পরে নিজের পরিচালিত প্রথম ছবি। শাহরুখ খান, কাজল ও রানি মুখোপাধ্যায়ের ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর মাধ্যমে পরিচালক হিসাবে আত্মপ্রকাশ কর্ণের। তার পরে কেটে গিয়েছে ২৫ বছর। পরিচালনার পাশাপাশি এখন প্রযোজনাতেও হাত পাকিয়েছেন কর্ণ। তাঁর সংস্থা ‘ধর্ম প্রোডাকশন্স’ এখন দেশের প্রথম সারির প্রযোজনা সংস্থাদের মধ্যে অন্যতম। চলতি বছর বিনোদন জগতে এক নতুন মাইলফলকও ছুঁয়েছেন কর্ণ। বলিউডে ২৫ বছর পূর্তি উপলক্ষে স্রেফ প্রযোজনা থেকে বেরিয়ে এসে পরিচালনায় ফিরেছেন তিনি। তারই ফসল ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। সাত বছর পরে পরিচালনায় ফিরেই হাতেগরম সাফল্য পেয়েছেন কর্ণ। আলিয়া ভট্ট ও রণবীর সিংহ অভিনীত এই ছবি মন জয় করেছে দর্শকের। মুক্তির সপ্তাহান্তে বক্স অফিস পরিসংখ্যানও মন্দ নয়। প্রথম ছবির সাফল্যের পরে কি এ বার কর্ণের চোখ ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির সিক্যুয়েলের দিকে?

Advertisement

মুক্তির এক সপ্তাহ পেরোনোর আগেই ৫০ কোটি টাকার গণ্ডি পেরিয়ে গিয়েছে ‘রকি অউর রানি...’। ছবির সাফল্য ও জনপ্রিয়তাই নাকি ভরসা জুগিয়েছে পরিচালক কর্ণকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে কর্ণ জানান, ‘রকি অউর রানি...’ ছবির সিক্যুয়েল নিয়েও নাকি ভাবনাচিন্তা করছেন তিনি। কর্ণ বলেন, ‘‘আমরা ছবির সিক্যুয়েল নিয়ে আলোচনা করেছি। আলিয়া ও রণবীরের সঙ্গেও আমি কথা বলেছি। তবে পরবর্তী ছবির জন্য গল্পের বাঁধন টানটান হওয়াটাও জরুরি।’’ তবে কি সত্যি সত্যিই ছবির সিক্যুয়েলের চিত্রনাট্য নিয়ে কাজ করা শুরু করতে চলেছেন কর্ণ? এখনই সেই প্রশ্নের উত্তর যদিও দেননি পরিচালক-প্রযোজক।

২০১৬ সালে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবি পরিচালনার পরে বেশ লম্বা একটা বিরতি নিয়েছিলেন কর্ণ। এই সময়টা চুটিয়ে ছবির প্রযোজনা করেছেন তিনি। প্রায় সাত বছর পরে পরিচালকের চেয়ারে ফিরেছেন কর্ণ। ফিরেই সাফল্যও পেয়েছেন। ‘রকি অউর রানি...’-র প্রশংসায় মুগ্ধ অনুরাগ কাশ্যপের মতো ভিন্ন ধারার ছবিনির্মাতাও। খবর, বলিপাড়ার সহকর্মীদের উৎসাহ পেয়েই দ্বিতীয় ছবির জন্য কোমর বাঁধছেন কর্ণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন