Salman Khan’s Birthday

জন্মদিনে সলমনের জন্য বিশেষ বার্তা কর্ণের, দিলেন নতুন বছরে জুটি বাঁধার ইঙ্গিত

পরিচালক হিসেবে কর্ণ জোহরের প্রথম ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’। এই ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন সলমন খান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৩
Share:

সলমন খান এবং কর্ণ জোহর। ছবি: সংগৃহীত।

বুধবার সলমন খানের জন্মদিন। সুপারস্টারের ৫৮তম জন্মদিনে ইন্ডাস্ট্রির একাধিক তারকা সমাজমাধ্যমে ভাইজানকে শুভেচ্ছা জানিয়েছেন। তবে ভিড়ের মধ্যে আলাদা করে নজর কেড়েছে কর্ণ জোহরের শুভেচ্ছাবার্তা।

Advertisement

সলমনকে শুভেচ্ছাবার্তা জানাতে নিজের প্রথম ছবির অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন কর্ণ । ইন্ডাস্ট্রির প্রথম সারির এই প্রযোজক-পরিচালকের প্রথম ছবি ছিল ‘কুছ কুছ হোতা হ্যায়’। এই ছবিতে কী ভাবে সলমনকে তিনি রাজি করিয়েছিলেন, ২৫ বছর আগের সেই আখ্যান অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন কর্ণ। তিনি লিখেছেন, ‘‘একটা পার্টিতে এক কোণে দাঁড়িয়েছিলাম। এক জন বড় তারকা এসে কারণটা জানতে চেয়েছিলেন। আমি তখন ওঁকে বলি, যে বহু অভিনেতার কাছ থেকে একটা চরিত্রের জন্য হতাশ হয়ে ফিরে এসেছি।’’ কর্ণ জানান, সেই বড় তারকা অর্থাৎ সলমন তাঁর বোনের কাছ থেকে চিত্রনাট্যের ব্যাপারে আগেই জানতেন। পরের দিনই তিনি কর্ণকে তাঁর সঙ্গে দেখা করতে বলেন।

কর্ণ জানিয়েছেন, তিনি যে তাঁর চিত্রনাট্য সলমনকে শোনানোর সুযোগ পাবেন, সেটা স্বপ্নেও ভাবেননি। কর্ণ আরও লেখেন, ‘‘অনেক প্রার্থনা করে ওঁর কাছে গিয়ে ছবির প্রথমার্ধটা শোনালাম। তৎক্ষণাৎ উনি বললেন, ‘আমি ছবিটা করব’।’’ এই ছবির দ্বিতীয়ার্ধে সলমনের প্রবেশের কথা। কর্ণ জানান, তা জানা সত্ত্বেও সলমন রাজি হন। সলমন নাকি কর্ণকে বলেছিলেন, ‘‘আমি তোমার বাবাকে ভালবাসি এবং এই ছবিটা না করলে আমার বোন হয়তো আমাকে মেরে ফেলবে।’’ এরই সঙ্গে কর্ণ লেখেন, ‘‘এই ভাবেই আমি আমার প্রথম ছবিতে আমন (ছবিতে সলমনের চরিত্রের নাম) সলমন খানকে খুঁজে পাই।’’

Advertisement

এখানেই শেষ নয়। তাঁর পোস্টে সুদীর্ঘ ২৫ বছর পর আবার সলমনের সঙ্গে কাজের ইঙ্গিত দিয়েছেন কর্ণ। সূত্রের খবর আগামী বছর ‘দ্য বুল’ ছবিতে অভিনয় করবেন সলমন। ‘শেরশাহ’ ছবির পরিচালক বিষ্ণুবর্ধন নাকি ছবিটি পরিচালনা করবেন। কর্ণ তাঁর পোস্টে লিখেছেন, ‘’২৫ বছর পর আমরা আবার এক সঙ্গে কাজ করতে চলেছি। তবে এখনই এই বিষয়ে আর কিছু বলতে চাই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন