Karan Johar

লোকে মেয়েলি বলে খ্যাপাতো, নিজের যৌন অভিরুচি লুকোতেই মেয়ের সঙ্গে প্রেম করেন কর্ণ জোহর!

বলিউডে নয়, স্কুল-কলেজেই শুনতে হয়েছে, তিনি নাকি বড্ড ‘মেয়েলি’। সমাজের চাপে পড়ে কি করেন কর্ণ?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৩:২০
Share:

কর্ণ জোহর। ছবি: সংগৃহীত।

হিন্দি সিনেমার ইন্ডাস্ট্রিতে ২৫ বছর পার করেছেন কর্ণ জোহর। এই এতগুলো বছরে নানা কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাঁকে। কখনও ধেয়ে এসেছে তাঁর স্বজনপোষণ বিতর্ক। কখনও বিদ্ধ হয়েছে সমকামী প্রসঙ্গে। তাঁর যৌন অভিরুচি নিয়ে বার বার প্রশ্নের মুখে পড়তে হয়েছে। বছর কয়েক আগে নিজেকে ভারতের ‘হোমো সেক্সুয়ালিটি পোস্টর বয়’ বলেন কর্ণ। তবে যৌন অভিরুচি নিয়ে কটাক্ষ শোনার অভ্যাস তাঁর নতুন নয়। ছোটবেলা থেকেই শুনতে হয়েছিল, তিনি নাকি বড্ড ‘মেয়েলি’। চারপাশের চাপে পড়ে এক মেয়ের সঙ্গে প্রেমের নাটকও করেন কর্ণ।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে মনের ঝাঁপি খুলে বসেন পরিচালক। স্কুলে থাকাকালীন বয়সন্ধির সময় নানা টিটকিরি শুনতে হয়েছে তাঁকে। কর্ণের কথায়, ‘‘তোমরা এখন বল গে, হোমো! তখন আমাদের সময় বলা হত মেয়েলি। আমাকে নিচু দেখানোর জন্য নানা অসম্মানজমক কথা বলা হত। আমি সেই দেখে ক্লাস টেনে পড়াকালীন আমার সহপাঠিনী শলাকার সঙ্গে প্রেমের নাটক করি।’’ বার বার সমাজের প্রত্যাশা ও চাপের মুখে কী ভাবে পড়েছেন, সে কথাই বলেন কর্ণ। পাশাপাশি তিনি ধন্যবাদ জানান শাহরুখকে। একমাত্র শাহরুখই তাঁকে কখনও কোনও কিছুতে কম ভাবেনি। যদিও শাহরুখের সঙ্গে কর্ণের সম্পর্ক নিয়ে ইন্ডাস্ট্রিতে বহু জল্পনা রয়েছে। সে সময় কর্ণ বলেছিলেন, ‘‘আমি এ সবে অভ্যস্ত। তবে শাহরুখ আমার বড় দাদার মতো। ফাদার ফিগার। মানুষ এত বাজে কথা বলতে পারে!’’

বর্তমানে দুই ছেলে-মেয়ের বাবা কর্ণ। বার বার সম্পর্কে জড়িয়েছেন পরিচালক। তবে প্রতারিতও হতে হয়েছে বার বার। ‘কফি উইথ কর্ণ’-এর সপ্তম সিজ়নে পরিচালক বরুণ ধওয়ানকে নিজেই জানান, তিনি সম্পর্কে ছিলেন এবং প্রতারণার কারণেই তা থেকে বেরিয়েও এসেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন