Konkona on Animal

রণবীরের ‘অ্যানিম্যাল’ নিয়ে কী মত তাঁর? জানালেন ‘ওয়েক আপ সিড’-এ অভিনেতার নায়িকা কঙ্কণা

‘ওয়েক আপ সিড’ ছবিতে তাঁদের জুটি দর্শকদের পছন্দ হয়েছিল। রণবীরের ‘অ্যানিম্যাল’ নিয়ে মতামত জানালেন কঙ্কণা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৮:৩৬
Share:

‘অ্যানিম্যাল’ প্রসঙ্গে মতামত জানালেন কঙ্কণা। ছবি: সংগৃহীত।

১৪ বছর আগে মুক্তি পেয়েছিল চর্চিত ছবি ‘ওয়েক আপ সিড’। এই ছবিতে জুটি বেঁধেছিলেন রণবীর কপূর এবং কঙ্কণা সেনশর্মা। চলতি বছরের শুরুতেই একটি বিজ্ঞাপনী ছবির জন্য আবার ক্যামেরার সামনে এসেছিলেন তাঁরা। তার পর ছবির সিক্যুয়েলের জল্পনা ছড়িয়েছিল। এ বার রণবীরের ‘অ্যানিম্যাল’ ছবি নিয়ে নিজের মনোভাব ব্যক্ত করেছেন কঙ্কণা।

Advertisement

গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর থেকেই ‘অ্যানিম্যাল’ ছবিকে ঘিরে দর্শক দুই শিবিরে বিভক্ত। কারও ছবিটি পছন্দ হয়েছে। আবার কেউ কেউ সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই ছবিতে অত্যধিক হিংসা এবং নারীবিদ্বেষের সমালোচনা করেছেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই ছবি নিয়ে প্রশ্ন করা হয়। কঙ্কণা বলেন, ‘‘পর্দায় হিংসা বা যৌনতা দেখানো নিয়ে আমার কোনও সমস্যা নেই, যদি সত্যিই তার প্রয়োজন থাকে। কিন্তু দেখতে হবে বলেই আমি পর্দায় যৌনতা দেখতে চাই না।’’

কঙ্কণার মতে, ছবিতে যৌনতা বা হিংস্রতা দেখানো হলে তা যুক্তিযুক্ত হওয়া উচিত। কারণ তার সঙ্গে ছবির চরিত্র বা প্লটের যোগসূত্র রয়েছে। কঙ্কণার কথায়, ‘‘কেন সেটা দেখানো হচ্ছে বুঝতে হবে। পরিচালক কেন সেটা দেখাতে চাইছেন সেটাও বোঝা উচিত।’’ কঙ্কণা জানিয়েছেন তিনি এখনও ‘অ্যানিম্যাল’ ছবিটি দেখেননি। কিন্তু এই ছবি নিয়ে সংগঠিত বিতর্ক সম্পর্কে তিনি অবহিত। কঙ্কণা বলেন, ‘‘এই ছবিটা আমার দেখার মত নয়। আলোচনা সত্ত্বেও ছবিটি দেখার ইচ্ছে হয়নি। আমি জানি পরিচালক এখনও তাঁর বিশ্বাস অনুযায়ী ছবি তৈরি করে চলেছেন। আর সম্পর্কের সমীকরণে হিংসা ঠিক আমার পছন্দের বিষয় নয়।’’ ছবিটি যে হেতু ভাল ব্যবসা করেছে, তাই ভবিষ্যতে ছবিটি দেখতেও পারেন বলে জানিয়েছেন কঙ্কণা। অভিনেত্রী বলেন, ‘‘কিন্তু এই ছবিটা আমার জন্য নয়। অগণতি মানুষ ছবিটি দেখছেন। ছবি সফল। তাই আমি ছবিটা না দেখলেও নির্মাতাদের কিছু সমস্যা হবে বলে মনে হয় না।’’

Advertisement

সম্প্রতি মুক্তি পয়েছে কঙ্কণা অভিনীত ওয়েব সিরিজ় ‘কিলার স্যুপ’। এই সিরিজ়ে কঙ্কণার অভিনয় দর্শকদের পছন্দ হয়েছে। সিরিজ়ে কঙ্কণার বিপরীতে অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন