Matthew Perry

ম্যাথু পেরির প্রয়াণের পর অনাথ তাঁর পোষ্য কুকুর, কী ভবিষ্যৎ আলফ্রেডের?

৫৪ বছর বয়সে জীবনাবসান ‘ফ্রেন্ডস’ খ্যাত তারকা ম্যাথু পেরির। নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় আমেরিকান সিটকম ‘ফ্রেন্ডস’-এর মুখ ছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ২০:৩০
Share:

(বাঁ দিকে) ম্যাথু পেরি, অভিনেতার পোষ্য কুকুর আলফ্রেড (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

গত ২৮ অক্টোবর প্রয়াত হয়েছেন ‘ফ্রেন্ডস’ খ্যাত আমেরিকান অভিনেতা এবং কৌতুকশিল্পী ম্যাথু পেরি। শনিবার বাড়ির স্নানঘর থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। মাত্র ৫৪ বছর বয়সে জীবনাবসান জনপ্রিয় তারকার। অভিনেতার লস অ্যাঞ্জেলেসের বাড়িতে স্নানঘরের বাথটাবে সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায় তাঁকে। তার পরে ম্যাথুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। দিন কয়েক আগেও সমাজমাধ্যমে সক্রিয় ছিলেন ম্যাথু। একাধিক ছবি পোস্ট করেছিলেন ইনস্টাগ্রামে। এমনকি খবর, গত কয়েক মাসে বেশ সুস্থ জীবনযাপন করছিলেন তারকা। বন্ধু ও প্রতিবেশীরাও বেশ হাসিখুশি মেজাজেই দেখেছিলেন তাঁকে। সমাজমাধ্যমের পাতায় দেখা গিয়েছিল সেই ছাপ। হ্যালোউইনের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। ‘ব্যাটম্যান’-এর ভক্ত ম্যাথু নিজের নামকরণ করেছিলেন ‘ম্যাটম্যান’ বলে। তারকার অকালপ্রয়াণে শোকস্তব্ধ হলিউড। তবে ম্যাথুর মৃত্যুতে সবচেয়ে বড় ধাক্কা খেয়েছেন তাঁর পরিবারের সদস্য ও ‘ফ্রেন্ডস’-এর কলাকুশলীরা। আর একা হয়ে পড়েছে তাঁর প্রিয় পোষ্য আলফ্রেড। কী হবে তার?

Advertisement

খবর, ম্যাথুর মৃত্যুর খবরে শোকবিহ্বল ‘ফ্রেন্ডস’-এর পাঁচ বন্ধু। র‌্যাচেল তথা জেনিফার অ্যানিস্টন, রস তথা ডেভিড শ্যুইমার, মনিকা তথা কোর্টনি কক্স, ফিবি তথা লিসা কুড্রো ও জোয়ি তথা ম্যাট লেব্ল্যাঙ্ক। সমাজমাধ্যমের পাতায় এখনও আলাদা আলাদা করে কোনও শোকবার্তা প্রকাশ করেননি তাঁরা কেউই। খবর, এখনও নিজেদের প্রিয় বন্ধুর চলে যাওয়া মেনে নিতে পারছেন না তাঁরা। তবে, সম্মিলিত ভাবে ম্যাথুর উদ্দেশে শোকবার্তা জানিয়েছেন পাঁচ বন্ধু। সেই বিবৃতিতে লেখা, ‘‘ম্যাথুর প্রয়াণে আমরা বিধ্বস্ত। আমরা তো শুধু ‘ফ্রেন্ডস’-এর সেটের সহকর্মী ছিলাম না! আমরা গোটা একটা পরিবার।’’ শোনা যাচ্ছে, ম্যাথুর মৃত্যুর পরে তাঁর পোষ্য আলফ্রেডকে দত্তক নেওয়ার কথা ভাবছেন লিসা তথা ফিবি। তবে তা নিয়ে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। যদিও অন্যান্য সূত্রে খবর, ম্যাথুর নাকি নিজস্ব কোনও পোষ্য ছিল না। প্রাক্তন বাগ্‌দত্তা মলি হারউইৎজ়ের সঙ্গে সম্পর্কে থাকাকালীন তাঁর পোষ্য আলফ্রেডের সঙ্গে সখ্য তৈরি হয়েছিল ম্যাথুর।

প্রয়াত তারকাকে শ্রদ্ধা জানাতে গত কয়েক দিনে নিউ ইয়র্কে ‘ফ্রেন্ডস’-এর অ্যাপার্টমেন্টের নীচে ভিড় জমিয়েছেন অসংখ্য অনুরাগী। ফুল ও হাতে লেখা চিঠিতে ভরে উঠেছে অ্যাপার্টমেন্ট চত্বর। চোখের জলে নিজেদের প্রিয় তারকাকে বিদায় জানিয়েছেন অনুরাগীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন