Lock Down

লক ডাউন নিয়ে সিনেমা, ঘোষণা মধুর ভান্ডারকরের

এর আগেও বাস্তব নানা ঘটনা আর বিষয় নিয়ে গবেষণামূলক ছবি করেছেন। তবে শেষ ছবির পর তিনি পরিচালনা থেকে প্রায় সাড়ে তিন বছরের লম্বা বিরতি নিয়েছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২০ ২০:৩৩
Share:

পরিচালক মধুর ভান্ডারকর।—ফাইল চিত্র

লক ডাউন নিয়ে ছবি বানাতে চলেছেন মধুর ভান্ডারকর।নাম ‘ইন্ডিয়া লকডাউন’। কোভিড-১৯ সংক্রমণের জেরে দেশজুড়ে লক ডাউন ও তার পরবর্তী পরিস্থিতি পর্দায় তুলে ধরবে এই ছবি। যার শ্যুটিং শুরু হবে নতুন বছরের জানুয়ারি থেকেই।

Advertisement

মধুর এর আগেও বাস্তব নানা ঘটনা আর বিষয় নিয়ে গবেষণামূলক ছবি করেছেন। তবে শেষ ছবি ইন্দু সরকারের পর তিনি পরিচালনা থেকে প্রায় সাড়ে তিন বছরের লম্বা বিরতি নিয়েছিলেন। অবশেষে বুধবার নিজের নতুন ছবির ঘোষণা করলেন মধুর।

খবরটা অবশ্য সামাজিক মাধ্যমে জানিয়েছেন বিশিষ্ট ফিল্ম সমালোচক ও ফিল্মের বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ। টুইটারে লিখেছেন, ‘মধুর ভান্ডারকর তাঁর পরের ছবির ঘোষণা করলেন। সত্যি ঘটনা অবলম্বনে। ছবির নাম ইন্ডিয়া লকডাউন। ছবির প্রযোজক সংস্থা ভান্ডারকর এনটারটেনমেন্ট ও পি জে মোশন পিকচার্স। জানুয়ারি থেকে শুরু হচ্ছে শ্যুটিং। আপাতত অভিনেতাদের খোঁজ চলছে’।

Advertisement

আরও পড়ুন : প্রেমিক রহমানের মিউজিক ভিডিয়ো দেখে আপ্লুত সুস্মিতা সেন

মধুর এর আগে ফ্যাশন দুনিয়া, ফিল্ম ইন্ডাস্ট্রি, বার, কর্পোরেট সংস্থা, পেজ থ্রি, জেল এমনকী ট্রাফিক সিগন্যাল নিয়েও ছবি করেছেন। প্রতিটি ছবিই গবেষণার খুঁটিনাটির নীরীখে প্রশংসা কুড়িয়েছে ফিল্ম সমালোচকদের। যদিও রাজনৈতিক বিষয় নিয়ে তাঁর শেষ ছবি ইন্দু সরকার নানা বিতর্কের মুখোমুখি হয়েছিল। ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জারি করা জরুরি অবস্থা সময় তুলে ধরেছিলেন মধুর। তাই নিয়েই কংগ্রেস সমর্থকরা আপত্তি তোলেন। ২০১৭ সালের জুলাইয়ে মুক্তি পায় ইন্দু সরকার। তার প্রায় সাড়ে তিন বছর পর নতুন ছবির ঘোষণা করলেন মধুর ভান্ডারকর।

আরও পড়ুন : ছোট বেলায় কেন আই ল্যাশ কেটে ফেলেছিলেন দিতিপ্রিয়া?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন