Madhury Dixit

স্বামীকে কাছে পান না, কী ভাবে দাম্পত্যে আছেন মাধুরী? ফাঁস করলেন কঠিন সময়ের কথা

বিবাহিত জীবনের অভিজ্ঞতা মাধুরীর কাছে চমৎকার এক সফর। মাধুরী জানান, বিয়ের আগে তিনি শুধু কাজ নিয়ে ভাবতেন, বিয়ের পরে অন্যান্য অনেক দিকে তাঁর অন্বেষণ বেড়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০২
Share:

বেশ কয়েক বছর হল মাধুরী অভিনয়ে ফিরেছেন, শ্রীরামও চিকিৎসক হিসাবে তাঁর কাজ চালিয়ে যাচ্ছেন। —ফাইল চিত্র

আশি এবং নব্বইয়ের দশকে তিনি পর্দায় এলেই ঝড় উঠত পুরুষ-হৃদয়ে। অনেক অভিনেতার সঙ্গেও নাম জড়িয়েছিল তাঁর। কিন্তু চিকিৎসক শ্রীরাম নেনেকে বিয়ে করে অভিনয় জগৎ ছেড়ে মাধুরী দীক্ষিত চলে গিয়েছিলেন আমেরিকায়। দীর্ঘ তেইশ বছরের দাম্পত্য জীবন তাঁদের। দুই সন্তান আরিয়ান এবং রায়ান। তবে বেশ কয়েক বছর হল মাধুরী অভিনয়ে ফিরেছেন, শ্রীরামও চিকিৎসক হিসাবে তাঁর কাজ চালিয়ে যাচ্ছেন। তাঁরা পরস্পরের মধ্যে দায়িত্ব ভাগাভাগি করে নিয়েছেন, খেয়াল রাখছেন একে অন্যের, সন্তানদের দেখাশোনাও করছেন সব কিছু সামলে।

Advertisement

শ্রীরামের ইউটিউব চ্যানেলে সম্প্রতি এক কথোপকথনে মাধুরী জানালেন, একজন চিকিৎসকের স্ত্রী হওয়া কতটা কঠিন। অভিনেত্রী বললেন, “সন্তানদের খেয়াল রাখতে হয়, স্কুলে নিয়ে যেতে হয়, সময়ও একটা বড় ব্যাপার। হয়তো একটা গুরুত্বপূর্ণ কিছু ঘটছে, শ্রীরামকে দরকার, কিন্তু সে তখন ব্যস্ত হাসপাতালে, রোগীর দেখাশোনা করছে। কখনও হয়তো আমি অসুস্থ, কিন্তু সে হাসপাতালে রোগীর পরিচর্যায় ব্যস্ত।” যদিও মাধুরী তাঁর চিকিৎসক স্বামীর জন্য গর্বিত। যে ভাবে শ্রীরাম রোগীদের খেয়াল রাখেন, তাঁদের জন্য লড়াই করেন, তা মুগ্ধ করে মাধুরীকে। মাধুরীর কথায়, “আমি জানি, তুমি ভাল মনের মানুষ। বিয়ের ক্ষেত্রে জীবনসঙ্গীকে জানাটা খুব জরুরি।” মাধুরী জানান, এমনও হয় যে, চার-পাঁচ দিন টানা হাসপাতালে কাটানোর পর তাঁর স্বামী বাড়ি ফেরেন। মাধুরীকে জানান, অন্তত ঘণ্টা চারেক তিনি ঘুমোতে চান। তার পর মাধুরী নিজের খুশি মতো কাজে যেতে পারেন। শ্রীরাম আশ্বস্ত করেন যে, তিনিই সন্তানদের খেয়াল রাখবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন