Kris Gethin

হৃতিক রোশনের মতো চেহারা চান? তাঁর ফিটনেস প্রশিক্ষককে পেতে চাইলে কত খরচ পড়বে জেনে নিন

সারা দেশে ক্রিসের ফিটনেস প্রশিক্ষণকেন্দ্র ছড়িয়ে আছে। তারকাদের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয়। উচ্চবিত্তরাও তাঁর নাগাল পাওয়ার চেষ্টা করেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৬:১৩
Share:

কৈশোর থেকে যৌবন, অত্যন্ত ক্ষীণকায় ছিলেন হৃতিক। তাঁর পিতা রাকেশ রোশন নিজেই জানিয়েছিলেন, নায়কোচিত চেহারা ছিল না হৃতিকের। ছবি—সংগৃহীত

প্রথম ছবি ‘কহনা প্যায়ার হ্যায়’ থেকেই সুস্বাস্থ্যের বিগ্রহ হয়ে উঠেছেন হৃতিক রোশন। কেবল অভিনয় কিংবা নাচের দক্ষতার জন্যই নয়, দেহসৌষ্ঠব এবং শারীরিক সক্ষমতার জন্যও তাঁর বিশেষ খ্যাতি বলিউডে। হৃতিকের পেশিবহুল ধারালো চেহারা লক্ষ লক্ষ অনুরাগীর অনুপ্রেরণা। বলিউডের অন্যতম ‘ফিট’ অভিনেতা হিসাবে গণ্য করা হয় হৃতিককে। তাই তো তাঁর নামের সঙ্গে জুড়ে গিয়েছে ‘গ্রিক গড’ তকমা। অথচ অনেকেই হয়তো জানেন না, কৈশোর থেকে যৌবন, অত্যন্ত ক্ষীণকায় ছিলেন হৃতিক। তাঁর পিতা রাকেশ রোশন নিজেই জানিয়েছিলেন, নায়কোচিত চেহারা ছিল না হৃতিকের। কী ভাবে এমন আকর্ষণীয় হয়ে উঠলেন অভিনেতা? শোনা যায়, নেপথ্যে রয়েছেন আমেরিকান ফিটনেস প্রশিক্ষক ক্রিস গেথিন। তিনিই সব সময় উৎসাহিত করেন হৃতিককে। ক্রিসকে নিজস্ব ফিটনেস প্রশিক্ষক হিসাবে পেতে চাইলে কত টাকা গুনতে হবে? এখন মায়ানগরীতে ক্রিসের অর্থ-যশ-প্রতিপত্তি বিপুল। ক্রিসের মোট সম্পদের পরিমাণ নাকি ১৭০ কোটি টাকা! সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মাসে ৭ থেকে ৩০ লক্ষ টাকা পর্যন্ত ক্রিস নিয়ে থাকেন কাউকে ব্যক্তিগত ভাবে ফিটনেস প্রশিক্ষণ দেওয়ার জন্য।

Advertisement

সারা ভারত জুড়েই ক্রিসের ফিটনেস প্রশিক্ষণকেন্দ্র ছড়িয়ে আছে। মুম্বই, মোহালি, রায়পুর, গুরুগ্রাম, কলকাতা, দিল্লি ইত্যাদি বড় বড় শহরে ঘুরে ঘুরে শরীরচর্চার পাঠ দেন তিনি। তারকাদের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয়। উচ্চবিত্তরাও তাঁর নাগাল পাওয়ার চেষ্টা করেন। ক্রিসের জন্ম এবং বেড়ে ওঠা ওয়েলস-এ। কৃষক পরিবারের সন্তান তিনি। পরিবারের অনেকে এখনও চাষাবাদ করেন। প্রথম দিকে দেহসৌষ্ঠব, স্বাস্থ্যচর্চা বিষয়ে তাঁর বিশেষ ঝোঁক ছিল না। এক বার ক্রিসের সাংঘাতিক পথদুর্ঘটনা ঘটে মোটরসাইকেলে। চিকিৎসক তাঁকে জানিয়ে দেন, আর মোটরসাইকেলে চড়তে পারবেন না। তখন ক্রিস সংকল্প করেন জিমে গিয়ে শরীরচর্চা করে নিজের ভাগ্য পরিবর্তন করবেন তিনি।বর্তমানে ক্রিস গর্ব করে বলেন, “আমি এমন এক জন মানুষ যে ফিটনেসের মধ্যেই বাঁচে, শ্বাস-প্রশ্বাস নেয়।”‘কৃষ’ ছবির প্রস্তুতি নেওয়ার সময় ক্রিসের সঙ্গে দেখা করেন হৃতিক। ২০১১ থেকে শুরু হয় কসরত। ১০ সপ্তাহের মধ্যে হৃতিকের চেহারার ভোল পাল্টে দেন ক্রিস। তার পর এক যুগ ধরে দু’জনের ঘনিষ্ঠ যোগাযোগ। ‘কৃষ’ ছবিতে হৃতিকের দেহসৌষ্ঠবের নেপথ্যে ক্রিসের ভূমিকার কথা প্রকাশ্যে আসতেই জনপ্রিয় হয়ে ওঠেন তিনি, বাড়ে তাঁর কাছে প্রশিক্ষণ নেওয়ার চাহিদা।হৃতিক ছাড়াও ক্রিসের কাছে চেহারার ভোলবদলে সাহায্য নিয়েছেন জন আব্রাহাম, রণবীর সিংহ, মহেশ বাবুর মতো একাধিক ভারতীয় তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন