shilpa shetty

নেপথ্যে শিল্পা? না রাজের ভগ্নিপতির সঙ্গে সম্পর্কের জেরেই ভাঙে কবিতার দাম্পত্য?

কবিতার একটি সাক্ষাৎকার নেটমাধ্যমে ছড়িয়েছে, তাতে তাঁকে বলতে শোনা যায়, ‘‘আমি যখন বাড়ি আর বিয়ে বাঁচানোর চেষ্টা করছিলাম, তখন রাজ শিল্পাকে নিয়ে মেতেছিল।’’

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১৩:২০
Share:
০১ ১৭

তারকা বনাম সাধারণের লড়াইয়ে তারকারা বরাবরই তালি কুড়িয়ে এসেছেন। দর্শক তারকার প্রতি সহানুভূতি দেখিয়েছেন। তাঁদের জন্য আনন্দ পেয়েছেন। দুঃখও পেয়েছেন। শিল্পা শেট্টি বনাম কবিতা কুন্দ্রার লড়াইটাও ছিল কিছুটা ওই রকমই। হিরে ব্যবসায়ী এবং আইপিএল ক্রিকেট দল রাজস্থান রয়্যালসের মালিক রাজ কুন্দ্রার প্রথম স্ত্রী কবিতা বলেছিলেন শিল্পার মতো এক অসাধারণ তারকাকে চোখের সামনে দেখে মাথা ঘুরে গিয়েছিল রাজের। শিল্পার জন্যই তাঁদের বিয়ে ভেঙেছে। কবিতার এই দাবি সম্প্রতি মিথ্যে বলে জানিয়েছেন রাজ।

০২ ১৭

রাজের প্রথম স্ত্রী কবিতার বয়স ৪১। শিল্পার থেকে বয়সে তিনি ৫ বছরের ছোট।

Advertisement
০৩ ১৭

কবিতার বন্ধুদের কথায়, অল্প বয়সে তিনি নাকি যে কোনও বলি নায়িকার চেয়েও বেশি সুন্দরী ছিলেন। স্টাইলে মাত দিতে পারতেন শিল্পাকেও।

০৪ ১৭

লন্ডনের এক ব্যবসায়ী পরিবারের একমাত্র কন্যা কবিতাকে দেখেই তাঁর প্রেমে পড়ে যান রাজ।

০৫ ১৭

কবিতার বাবা বাল কৃষ্ণণ তখন লন্ডনের অবস্থাপন্ন ব্যবসায়ী। রাজও তখন ব্যবসায়ী হিসাবে নিজেকে আরও বড় জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

০৬ ১৭

পঞ্জাবের লুধিয়ানা ছেড়ে লন্ডনে এসে বাস কন্ডাক্টরের চাকরি নিয়েছিলেন রাজের বাবা। তবে রাজের ব্যবসায়ী বুদ্ধি বরাবরই ছিল তীক্ষ্ণ। মাত্র ১৮ বছর বয়সে বড় ব্যবসায়ী হয়ে যান রাজ। কাশ্মীর থেকে পশমিনা শাল কিনে দুবাই-লন্ডনের বড় বড় ফ্যাশন হাউসে বিক্রি করছিলেন তিনি।

০৭ ১৭

সেটা ১৯৯৩ সালের ঘটনা। ২০০৩ সালে বিয়ে হয় রাজ এবং কবিতার। তার আগে অবশ্য বেশ কয়েক বছর একান্তে সময় কাটিয়েছেন দু’জনেই।

০৮ ১৭

যদিও এই বিয়ে ৩ বছরের মধ্যেই ভেঙে যায়। ২০০৬ সালে বিচ্ছেদ হয় রাজ আর কবিতার। তত দিনে কবিতা রাজের সন্তানের মা হয়েছেন। একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

০৯ ১৭

মেয়ের বয়স এক মাস পূর্ণ হওয়ার আগেই রাজ-কবিতার বিবাহ বিচ্ছেদ হয়।

১০ ১৭

রাজ আর কবিতার কন্যার বয়স এখন ১৩। নাম দিলিনা। আদালত দিলিনার সঙ্গে সাক্ষাতের অনুমতি দিলেও রাজ মেয়ের সঙ্গে দেখা করায় কোনও দিনই বিশেষ আগ্রহ দেখাননি।

১১ ১৭

কবিতা একবার বলেছিলেন, শিল্পার মতো বলিউড তারকাকে পেয়ে মাথা ঘুরে গিয়েছিল রাজের। একটি পারফিউম প্রকাশের অনুষ্ঠানে দেখা হয়েছিল রাজ-শিল্পার। তার পর থেকে না কি সব সময়েই শিল্পার প্রশংসা করতেন রাজ।

১২ ১৭

সম্প্রতি কবিতার একটি সাক্ষাৎকার নেটমাধ্যমে ছড়িয়েছে। তাতে তাঁকে বলতে শোনা যায়, ‘‘আমি যখন বাড়ি আর আমার বিয়ে বাঁচানোর চেষ্টা করছিলাম, তখন রাজ শিল্পাকে নিয়ে মেতেছিল। পরষ্পরের কাছে আসতে শুরু করেছিল ওরা। কারণ শিল্পা এক জন তারকা।’’

১৩ ১৭

কবিতার এই সাক্ষাৎকারের পরই মুখ খোলেন রাজ। বিয়ে ভাঙার ১৫ বছর পর এই প্রথম কবিতার সঙ্গে তাঁর বিয়ে ভাঙার কারণ খোলাখুলি জানান তিনি। রাজ বলেন, ‘‘কবিতা ওই সাক্ষাৎকার অর্থের বিনিময়ে দিয়েছে। সম্পূর্ণ মিথ্যে কথা বলেছে ও।’’

১৪ ১৭

রাজের দাবি, তাঁদের বিয়ে ভাঙার কারণ কোনওদিনই শিল্পা ছিলেন না। বরং কবিতাই তাঁর বোনের স্বামীর সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়েছিলেন। এবং তার পরিবারের কাছে গোপন করেছিলেন।

১৫ ১৭

রাজের বোন রীনাও একই কথা বলেছেন। রীনা জানিয়েছেন, কবিতাকে তিনি নিজের দিদির মতো ভালবাসতেন। ভাবতে পারেননি তিনি তাঁর সঙ্গে এ ধরনের কাজ করবেন।

১৬ ১৭

রাজের দাবি, রীনার স্বামী এবং কবিতাকে বেশ কয়েক বার আপত্তিকর পরিস্থিতিতে ধরেছিলেন তাঁর মা। এমনকি দু’জনে যে গোপনে কথা বলতেন, এক অপরের সঙ্গে সময় কাটাতে চাইতেন, আলাদা একটি ফোনে নিয়মিত কথাবার্তা চলত তাঁদের, তার প্রমাণও নাকি পেয়েছিলেন। সেই গোপন ফোন তাঁদের হাতে এসেছিল। একসঙ্গেই কবিতা এবং তাঁর বোনের স্বামীকে বিচ্ছিন্ন হওয়ার কথা জানিয়েছিলেন দুই ভাইবোন রাজ এবং রীনা। এখন শিল্পাই রীনার কাছের বন্ধু।

১৭ ১৭

রাজ বলেছেন, ‘‘এত দিন আমি এ বিষয়ে কথা বলিনি, কারণ শিল্পাই চায়নি ব্যাপারটা সামনে আসুক। ও আমাকে বলেছিল, যে যা বলছে বলুক, তুমি উদার হবে না কেন? তাই এত দিন চুপ করে ছিলাম। কিন্তু যে ভাবে কবিতার কথায় শিল্পাকে ভুল বোঝা হচ্ছে, তাতে আর চুপ করে থাকতে পারলাম না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement