Milind Soman

জন্মদিনে নগ্ন হয়ে দৌঁড় নিয়ে এই প্রথম মুখ খুললেন মিলিন্দ সোমন

তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে এফআইআর-ও করা হয়েছিল৷ বলা হয়েছিল, তিনি গোয়ার সংস্কৃতি নষ্ট করছেন ৷

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ১৬:৫৬
Share:

মিলিন্দ সোমন।

নগ্নতা নিয়ে ছুঁৎমার্গ নেই তাঁর। নিজের শর্তেই জীবন কাটাতে পছন্দ করেন। তাই বার বারই আলোচনা আর বিতর্কের ফোকাস যেন অজান্তেই টেনে নেন নিজের উপর। মিলিন্দ সোমন তাঁর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন তাঁরই একটি নগ্ন ছবি । যে ছবিতে তাঁকে দেখা গিয়েছিল গোয়ার সমুদ্রের ধারে দৌড়তে। এই ছবি শেয়ার হতেই তুমুল বিতর্ক । গোয়ার সৈকতে এ ভাবে ছবি তোলায় রীতিমতো রোষের মুখে পড়েছিলেন মিলিন্দ। তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে এফআইআর-ও করা হয়েছিল। বলা হয়েছিল, তিনি গোয়ার সংস্কৃতি নষ্ট করছেন।

Advertisement

৫৫ বছর বয়সি মডেল মিলিন্দ সোমন ফের এক বার নেটাগরিকদের নজর টানলেন নিজের ছবি পোস্ট করা নিয়ে বক্তব্য পোস্ট করে। এক ইংরেজি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে মিলিন্দ জানালেন, ‘‘নগ্ন হওয়াটা যে অন্যায় সেটা জানা ছিল না। ভগবান তো আমাদের নগ্ন করেই পাঠিয়েছেন। আজকাল তো নগ্নতা চারিদিকে ছড়ানো। সোশ্যাল মিডিয়া খুললেই নগ্নতার ছড়াছড়ি। এগুলো তো এক ধরনের ব্যক্তিস্বাধীনতা! তবে হ্যাঁ, সবার আলাদা আলাদা দৃষ্টিভঙ্গি। তাই এটা নিয়ে কিছুই মন্তব্য করা উচিত নয়।’’

তবে এই প্রথম বার নিজের নগ্ন ছবি শেয়ার করলেন না মিলিন্দ। এর আগেও নগ্ন হয়ে বিতর্কে জড়িয়েছিলেন। ১৯৯৫ সালে তৎকালীন বান্ধবী ও প্রাক্তন মিস ইন্ডিয়া মধু সাপ্রের সঙ্গে ন্যুড মডেলিং করেছিলেন একটি জুতো প্রস্তুতকারী সংস্থার জন্য। সে সময় আলোড়ন ফেলেছিল সেই দুঃসাহসী মডেলিং। জুতোর সেই বিজ্ঞাপনে ব্যবহার করা হয়েছিল অজগর সাপ। ফলে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মিলিন্দ, মধু, বিজ্ঞাপন সংস্থা এবং ওই জুতো প্রস্তুতকারী সংস্থার বিরুদ্ধে মামলা রুজু করা হয়। ১৪ বছর মামলা চলার পরে আদালত রেহাই দেয় অভিযুক্তদের।

Advertisement

আরও পড়ুন: প্রত্যেকটা দিনই জড়িয়ে ধরার দিন, প্রেমের মুডে অনিন্দিতা

আরও পড়ুন: গ্ল্যামারের ছটায় ঝলসে গেল গৌরব-দেবলীনার রিসেপশন পার্টি, দেখুন ফোটো অ্যালবাম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন