Nargis Fakhri

‘কাজের জন্য সব কিছু করতে পারব না’, যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী

যৌন হেনস্থা নিয়ে একাধিক বার শিরোনামে উঠে এসেছে গ্ল্যামার দুনিয়া। এ বার মুখ খুললেন কোন অভিনেত্রী?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১১
Share:

যৌন হেনস্থা নিয়ে সরব বলিউড অভিনেত্রী। প্রতীকী ছবি।

প্রচারের আলোয় উঠে এসেছিলেন প্রথম ছবির পরেই। তার পরে বেশ কয়েকটি ছবিতে অভিনয় করলেও বলিউড থেকে কিছুটা হারিয়েই গিয়েছেন অভিনেত্রী নার্গিস ফকরি। বড় পর্দায় তাঁর অনুপস্থিতির পিছনে আসল কারণ জানালেন ‘অজ়হর’ খ্যাত অভিনেত্রী। কাজ পাওয়ার জন্য সব কিছু করতে পারবেন না, জানালেন নার্গিস। সঙ্গে মুখ খুললেন গ্ল্যামার দুনিয়ার নেপথ্যের অন্ধকার জগৎ নিয়েও।

Advertisement

ইমতিয়াজ় আলির ‘রকস্টার’ ছবির হাত ধরে বলিউডে অভিষেক নার্গিস ফকরির। প্রথম ছবিতেই দর্শক ও সমালোচকদের চোখে পড়েছিলেন ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান অভিনেত্রী। তার পরে ‘ম্যায় তেরা হিরো’, ‘অজ়হর’-এর মতো ছবিতেও কাজ করেছেন নার্গিস। রণবীর কপূর, বরুণ ধওয়ান, ইমরান হাসমির মতো অভিনেতাদের সঙ্গে কাজ করার পরেও বলিউডে প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে জায়গা করে নিতে পারেননি তিনি। সুযোগের অভাব, না কি সুযোগ পেয়েও কাজ করতে চাননি অভিনেত্রী?

এ বার গ্ল্যামার দুনিয়ার নেপথ্যের অন্ধকার জগৎ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী নার্গিস ফকরি। ছবি: সংগৃহীত।

নার্গিসের উত্তর, ‘‘অনেকেই যোগ্যতমের উদ্বর্তন নীতিতে বিশ্বাস করেন, কিন্তু আমি এমন মানুষ নই যে কাজের জন্য সব কিছু করতে প্রস্তুত। নিজের মানসিক শান্তির জন্য আমি তা করব না।’’ সাফ জানান অভিনেত্রী। বলিউডে কি যৌন হেনস্থার সম্মুখীন হয়েছেন তিনি? নার্গিস বলেন, ‘‘আমি সৌভাগ্যবতী যে, আমার সঙ্গে ভীষণ খারাপ কোনও ঘটনা ঘটেনি। তবে অনেকেই অনেক রকম ইঙ্গিত করেছিলেন। আমি নিজেকে এই সবের থেকে দূরে রাখতেই পছন্দ করি। সে ক্ষেত্রে আমি সীমারেখা টানতে জানি।’’

Advertisement

গ্ল্যামার জগতে যৌন হেনস্থা নিয়ে এর আগেও মুখ খুলেছেন একাধিক অভিনেত্রী। ‘কাস্টিং কাউচ’ নিয়ে কম তরজা হয়নি। ‘মিটু’ কাণ্ডেও নাম জড়িয়েছে একাধিক নামী ছবি নির্মাতার। তাঁদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন অভিনেত্রী থেকে শুরু করে পর্দায় পিছনে থাকা ছবির সঙ্গে যুক্ত মহিলারা। নার্গিস ফকরির মন্তব্যে ফের উঠে এল সেই প্রসঙ্গ। আলোর ঝলকানির নেপথ্যে যে শুধুই গাঢ় অন্ধকার, তা ফের স্পষ্ট হল ‘রকস্টার’ খ্যাত অভিনেত্রীর মন্তব্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন