Bollywood Controversy

সন্তানদের দায়িত্ব নিতে চেয়ে আদালতে নওয়াজ়, স্বামীর বিরুদ্ধে কী সওয়াল করলেন আলিয়া?

নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও আলিয়া সিদ্দিকির মধ্যে বিবাহবিচ্ছেদ যে অনিবার্য, তা নিয়ে আর সন্দেহের অবকাশ নেই। বিচ্ছেদের পর কার দায়িত্বে থাকবে সন্তানরা? প্রশ্ন নিয়ে আদালতে নওয়াজ় ও আলিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৯:০৮
Share:

সন্তানের দায়িত্ব নেওয়ার প্রসঙ্গে আদালতে নওয়াজ়ের বিরুদ্ধে এক গুচ্ছ অভিযোগ খাড়া করেছেন আলিয়া। — ফাইল চিত্র।

গত বছর থেকে বিবাদের সূত্রপাত। নতুন বছরের তিন মাস পেরিয়েও চর্চার কেন্দ্রে রয়েছে নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও স্ত্রী আলিয়া সিদ্দিকির দাম্পত্য কলহ। গত বছর থেকে সূত্রপাত যে দাম্পত্য বিবাদের, বছর ঘুরে তার জল গড়িয়েছে আদালতেও। একে অপরের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন নওয়াজ় ও আলিয়া। নওয়াজ়ের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ শানিয়েছেন আলিয়া। অন্য দিকে, আলিয়ার সন্তানের পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেতার মা মেহেরুন্নিসা। দু’জনের দাম্পত্য কলহের শিকার হয়েছে দুই সন্তান ইয়ানি ও শোরা। দুবাইয়ে স্কুলে লেখাপড়া করত তারা। এত দিন ধরে বন্ধ তাদের পড়াশোনা। ভবিষ্যতে কাদের কাছে ঠাঁই হবে তাদের? এখন সেই প্রশ্নের মুখেই দাঁড়িয়ে ইয়ানি ও শোরা।

Advertisement

গত ৩০ মার্চ নওয়াজ় ও আলিয়াকে তাঁদের দুই সন্তানের সঙ্গে বম্বে হাইকোর্টের সামনে হাজির হওয়ার আদেশ দিয়েছিল বিচারক রেবতী মোহিতে দেরে ও বিচারক শর্মিলা দেশমুখের ডিভিশন বেঞ্চ। ৩ এপ্রিল হাজিরার দিন নির্ধারণ করেছিল আদালত। সন্তানের দায়িত্ব নেওয়ার প্রসঙ্গে আদালতে নওয়াজ়ের বিরুদ্ধে এক গুচ্ছ অভিযোগ খাড়া করেছেন আলিয়া।

তাঁর প্রশ্ন, ছেলেমেয়েদের জীবনে কখনই উপস্থিত থাকেননি নওয়াজ়, কোন অধিকার থেকে ছেলেমেয়ের দায়িত্ব দাবি করছেন তিনি? আলিয়ার দাবি, ‘‘নওয়াজ়ের আইনজীবীরা আমাদের যে সমঝোতা প্রস্তাব পাঠিয়েছেন, সেটা আমরা দেখছি। নওয়াজ়ের দাবি, যেন ইয়ানি ও শোরা ওঁর সঙ্গে গিয়ে থাকে। এটা একেবারেই সম্ভব নয়। ওরা জন্মের পর থেকে আমার সঙ্গে থাকে, ওরা ওদের বাবার কাছে যেতেও চায় না।’’ এখানেই থামেননি আলিয়া। তিনি বলেন, ‘‘দীর্ঘ দিন ধরে নওয়াজ় খালি ওদের সঙ্গে এসে দেখা করেছেন। ইয়ানি ও শোরা জানেও না, বাবার সঙ্গে সম্পর্ক বিষয়টা আসলে কী। মাঝেমধ্যে বাবার সঙ্গ পেয়েছে ওরা। আমি ওদের কখনও কখনও জিজ্ঞাসাও করেছি, ওরা বাবার সঙ্গে গিয়ে থাকতে চায় কি না। ওরা একেবারেই তা চায় না। ওরা জানেই না, বাবার ভালবাসা কী জিনিস।’’ আলিয়ার দাবি, ‘‘নওয়াজ় সন্তানদের সঙ্গে দেখা করতে চাইলেও ওরা ওদের বাবার সঙ্গে দেখা করতে ইচ্ছুক নয়। অবশ্য আমি কখনও ওদের বারণ করিনি।’’

Advertisement

সন্তানদের স্বার্থে নিঃশর্তে নিজেদের সব ঝামেলা মেটাতে রাজি নওয়াজ় ও আলিয়া। আলিয়ার জানান, এখন শুধু শান্তি চান উনি। দুই সন্তানকে নিয়ে শান্তিতে থাকতে চান। তাদের ভবিষ্যতের কথা ভেবেই সব মিটমাট করতে রাজি তিনি। নওয়াজ়ের সঙ্গে দাম্পত্য জীবনে একাধিক সমস্যার সম্মুখীন হয়েছেন তিনি। বিবাহবিচ্ছেদের পর এ বার অভিনেতার পদবী ত্যাগ করতে চান তিনি, দাবি আলিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন