Mohor

‘বিরিয়ানি-র সঙ্গে পান্তা ভাতের তুলনা’, নেটপাড়ায় কটাক্ষের শিকার মোহর

এ বার নেটপাড়ায় ‘মোহর’-এর প্রতিদ্বন্দ্বী বানানো হল এক পাঁচ বছরের শিশুকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ১২:৩৯
Share:

‘মোহর’-এর প্রতিদ্বন্দ্বী কার্টুন চরিত্র!

এ বার নেট-পাড়ায় ‘মোহর’-এর প্রতিদ্বন্দ্বী বানানো হল এক ৫ বছরের শিশুকে। সে হল ‘শিনচ্যান’, জাপানি চিত্রকর ইওশিতো উসুই নির্মিত এক জনপ্রিয় কার্টুন চরিত্র। শিনচ্যান দুষ্টু একটি বাচ্চা। সারাদিন দুষ্টুমি করাই তার কাজ। তার উদ্ভট কীর্তির জন্য দারুণ জনপ্রিয় সে। এই শিনচ্যানকে টেনে এনে জনপ্রিয় ধারাবাহিকের চরিত্র ‘মোহর’-এর সঙ্গে নেটমাধ্যমে যুদ্ধ লাগাবার চেষ্টা করেছে এক নেটাগরিক। দু'জনের ছবি দিয়ে, তাদের নাম লিখে পাশে দু'টি প্রতিক্রিয়ার চিহ্ন দেওয়া হয়েছে। শিনচ্যানের জন্য ‘হা-হা’ এবং মোহর-এর জন্য ‘ভালবাসা’ র প্রতীক এঁকে দেওয়া হয়েছে। সঙ্গে তিনি বক্তব্যে লিখেছেন, ‘ও সব বাদ দাও, আগে বল শিনচ্যান নাকি মোহর’। অর্থাৎ তিনি জানতে চেয়েছেন এই দু'জনের মধ্যে মানুষ কাকে এগিয়ে রাখছেন।

Advertisement

নেটাগরিকের ওই বক্তব্যে বিপুল সংখ্যক মানুষ নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন। এই পর্যন্ত দেখা যাচ্ছে প্রতিযোগিতায় শিনচ্যানের পাল্লা ভারি।

কেউ লিখেছেন, ‘আমি শিনচ্যানের আধিপত্যে বিশ্বাসী’। কেউ আবার লিখেছেন, ‘এ বার মোহর দিদি আন্দোলনে নামবে’। একজন সরাসরি লিখেছেন, ‘বিরিয়ানি-র সঙ্গে পান্তা ভাতের তুলনা’ । অনেকে আবার মনে করেছে শিনচ্যানের সঙ্গে মোহরের তুলনাই চলে না ।

Advertisement

এই পোস্টকে ঘিরেই আলোচনা।

আগেও ধারাবাহিকে বার বার ‘পথে এ বার নামো সাথী’ গানটির জন্য নেটপাড়ায় কটাক্ষ করা হয়েছে ‘মোহর’-কে। তবে কার্টুন চরিত্রের সঙ্গে ‘মোহর’-কে তুলনা করার কথা বোধ হয় সত্যিই কেউ ভাবতে পারেননি। এখন দেখার বিষয় এই প্রতিযোগিতাকে ঘিরে ‘মোহর’- আগের মতোই দর্শকদের মন জয় করতে পারে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন