Nora Fatehi

‘ওরা মনে হয় আমার মতো শরীরের পিছনের অংশ দেখেনি’, চটলেন নোরা ফতেহি

অভিনেত্রী মানেই সব সময় শিরোনামে। কিন্তু ছবিশিকারিদের ছবি তোলার ধরন নানা সময়ে অভিনেত্রীদের অস্বস্তির কারণ হয়ে উঠেছে। শরীরের নির্দিষ্ট অঙ্গের ছবি তোলার প্রবণতা নিয়ে মুখ খুললেন নোরা ফতেহি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ২০:১৭
Share:

নোরা ফতেহি। ছবি: সংগৃহীত।

মুম্বইয়ে ছবিশিকারিদের অভিনেত্রীদের নির্দিষ্ট অঙ্গের ছবি তোলার কদর্য প্রবণতা নিয়ে বিস্ফোরক নোরা ফতেহি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে নোরা বললেন, “মনে হয় আমার মতো নিতম্ব কখনও দেখেনি ওরা। সব সময় এমন হয়।”

Advertisement

অভিনেত্রী আরও যোগ করলেন, “শুধু আমার ক্ষেত্রেই নয়, অন্য অভিনেত্রীদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটে। হয়তো তাঁদের নিতম্ব নির্দিষ্ট করে ক্যামেরায় দেখানো হয় না, কারণ তাঁদের নিতম্ব খুব একটা উত্তেজনামূলক নয়। তবে অপ্রয়োজনীয় ভাবে তাঁদের অন্য অঙ্গ প্রত্যঙ্গ ক্যামেরার নজরে আসে। আমার মনে হয়, এটা ক্যামেরায় নির্দিষ্ট করে দেখানোর মতো কিছু নয়। কোন দিকে নজর তাদের?”

নোরা ফতেহি জানালেন সমাজমাধ্যমে ট্রেন্ড ধরে রাখার জন্য এই সব করা হয়। শরীরের কারণে বার বার শিরোনামে এসেছেন তিনি। তবে নিজের শরীর নিয়ে কোনও ছুতমার্গ নেই নোরার। তাঁর কথায়, “আমার শরীর সুন্দর এবং আমার সম্পদ নিয়ে আমি গর্ব বোধ করি। আমি কখনওই আমার শরীর নিয়ে লজ্জিত নই।”

Advertisement

তবে নোরা খুব বেশি মাথা ঘামান না এই বিষয়ে। নিজের মতো করে চলাফেরা করেন। “ছবিশিকারিদের এই প্রবণতা হয়তো ভুল কিন্তু সেটা আলাদা ভাবে আলোচনার বিষয়। আমি এক এক জনকে ধরে ধরে ঠিক ভুলের শিক্ষা দিতে পারব না,” বললেন অভিনেত্রী।

নোরার মতে, বলিউডে তাঁর সফর নিয়ে মানুষ বাহবা দেন। বিশেষত যাদের সঙ্গে তিনি কাজ করেছেন তাদের কাছ থেকে প্রাপ্য সম্মান ও সহযোগিতা পেয়েছেন। কাজ নিয়ে কখনও আপস করেন না অভিনেত্রী।

নোরার মতো ম্রুণাল ঠাকুর, পলক তিওয়ারিও এই ঘটনার সম্মুখীন হয়েছিলেন। তাঁরা অনুমতি না দেওয়া সত্ত্বেও ছবি শিকারিরা পিছন থেকে তাঁদের ছবি তুলেছিলেন। ঘটনার বিরোধিতা করেছিলেন অভিনেত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন