nusrat jahan

ফাঁকা মাঠে ‘পাওরি’ বিজেপি-র! টুইটারে মিম শেয়ার করলেন নুসরত

মিমের সারমর্ম কী? তর্জনগর্জনই সার, বাংলায় বিজেপির কোনও জায়গা নেই, এটাই দেখানো হয়েছে মিমে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১১:৪৭
Share:

নুসরত জাহান।

দলত্যাগের রটনা রটেছিল তাঁকে নিয়েও। শাসকদলের সেই তারকা সাংসদ নুসরত জাহান ফেরত দিচ্ছেন পাল্টা ‘জবাব’, তৃণমূলের হয়ে গেরুয়া শিবিরের দিকে একের পর এক কটাক্ষ, মিম ছুঁড়ে। সম্প্রতি, শাসক দল জনপ্রিয় ‘পাওরি’ মিমের ধাঁচে একটি মিম শেয়ার করেছে নেট মাধ্যমে। নুসরতের সৌজন্যে সেই মিম ভাইরাল।

মিমের সারমর্ম কী? তর্জনগর্জনই সার, বাংলায় বিজেপির কোনও জায়গা নেই, এটাই দেখানো হয়েছে মিমে। ফাঁকা মাঠে বিজেপির সভা হচ্ছে--- এমন একটি ছবির নীচে ক্যাপশন, ‘ইয়ে বিজেপি ফর বেঙ্গল হ্যায়। ইয়ে উনকি জনসভা হ্যায়। ঔর ইঁহা ইনকি পাওরি হো রহি হ্যায়।’ হিন্দিতে ক্যাপশন লেখার কারণ? অধিকাংশ বিজেপিই হিন্দি ভাষার লোক।কিছু দিন আগে পাকিস্তানি মডেল দানানীর একটি ভিডিয়োয় একদম বিদেশি উচ্চারণে পার্টিকে ‘পাওরি’ উচ্চারণ করে বলেছিলেন, ‘এই আমি। এটা আমার গাড়ি। আর এখানে পার্টি চলছে।’ রাতারাতি ভাইরাল সেই ভিডিয়োয় ইউটিউবার যশরাজ মুখাটে ‘ফান এলিমেন্ট’ যোগ করতেই রমরমিয়ে চলছে ‘পাওরি ভার্সান’।

যুব সম্প্রদায়ের নজর টানতে তাই শাসকদলের হাতিয়ার নয়া ‘পাওরি ভার্সান’। ঠিক যেভাবে বাম দল ২৮ ফেব্রুয়ারির বিগ্রেড মিটিংয়ের প্রচারে দ্বারস্থ হয়েছে ‘টুম্পা সোনা’র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন