Entertainment News

‘আমার প্রথম পিরিয়ডের দিনে মা পার্টি দিয়েছিল’

ক’দিন আগেই এ নিয়ে মুখ খুলেছিলেন সোনম কপূর। বলেছিলেন, ‘‘আমার  মনে আছে এ সময় ঠাকুমা মন্দিরে যেতে বারণ করতেন। রান্নাঘরেও ঢুকতে দিতেন না।’’

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৭ ১৬:৫১
Share:

রাধিকা আপ্তে। ছবি: টুইটারের সৌজন্যে।

ঋতুস্রাব নিয়ে ভারতে এখনও গোপনীয়তা মেনে চলা হয়। অনেক সময়েই স্বাস্থ্যের সঙ্গে আপোস করেন মহিলারা। শুধু গ্রামের মহিলারাই নন, শহুরে জীবনযাপনে অভ্যস্ত, এমনকী সেলিব্রিটিদেরও এই বিশেষ সময় নানা বিধিনিষেধ মেনে চলতে হয়।

Advertisement

ক’দিন আগেই এ নিয়ে মুখ খুলেছিলেন সোনম কপূর। বলেছিলেন, ‘‘আমার মনে আছে এ সময় ঠাকুমা মন্দিরে যেতে বারণ করতেন। রান্নাঘরেও ঢুকতে দিতেন না।’’

কিন্তু ঋতুস্রাব নিয়ে বলিউডের আরেক অভিনেত্রী রাধিকা আপ্তের অভিজ্ঞতা একেবারেই অন্যরকম।

Advertisement

সম্প্রতি তাঁর আসন্ন ছবি ‘প্যাডম্যান’-এর একটি গানের রিলিজ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন অভিনেত্রী। সেখানে গিয়ে তিনি বলেছেন, ‘‘আমার মা-বাবা দু’জনেই চিকিত্সক। আমাকে আগেই জানানো হয়েছিল পিরিয়ডের কথা। যেদিন প্রথম আমার পিরিয়ড হল, সেদিন মা পার্টি দিয়েছিলেন। একটি ঘড়ি উপহারও দিয়েছিলেন মা। আমি খুব কেঁদেছিলাম...’’।

বলিউড-টলিউড-টেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

রাধিকা আরও বলেন, ‘‘স্যানিটরি প্যাড কিনতে অস্বস্তি হত। এক দিন ঠিক করলাম সব লজ্জা কাটাব। দোকানে ঢুকে জোরে বললাম, হুইসপারের একটা প্যাকেট দিন তো। এর পর থেকে আর লজ্জা পাইনি।’’

আরও পড়ুন, পিরিয়ডের সময় কোন নিয়ম মানতে হত? বললেন সোনম

আরও পড়ুন, পিরিয়ডের সময় আর স্যানিটারি ন্যাপকিন ব্যবহার করেন না দিয়া

ঋতুস্রাব। শব্দটাই এখনও সামাজিক ভাবে অচ্ছুত। এ নিয়ে সঠিক শিক্ষা বা পাঠ না পাওয়ার ফলে আজও আমাদের দেশে এটি একটি জ্বলন্ত সমস্যা।

এই সমস্যাকে নিয়েই মুক্তি পেতে চলেছে অক্ষয় কুমার ও রাধিকা আপ্তের আগামী ছবি ‘প্যাডম্যান’। সোমন কপূরও অভিনয় করেছেন ‘প্যাডম্যান’-এ। এটি একটি কমেডি ড্রামা। তামিলনাড়ুর বাসিন্দা অরুণাচলম মুরুগানাথমের জীবন নিয়ে গড়ে উঠেছে ছবিটি।

পরিচালক আর বাল্কি-র ‘প্যাডম্যান’ মুক্তি পাওয়ার কথা নতুন বছরে, ২৬ জানুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন