Mahira khan

‘গঙ্গায় স্নান করলেই কাশ্মীরে নিহত শহিদদের রক্ত ধুয়ে যাবে না’, মোদির উদ্দেশে মন্তব্য পাক অভিনেতার

৬৯ বছরের ইতিহাস বদলে ঐতিহাসিক সিদ্ধান্ত নিল মোদী সরকার।তুলে দেওয়া হল সংবিধানের৩৭০ ধারা। ভারতীয় সংবাদমাধ্যমের পাশাপাশি আজ পাক সংবাদমাধ্যমেও দিনভর শিরোনামে ৩৭০ ধারা। শুধু পাক সংবাদমাধ্যমই নয়, কাশ্মীর ইস্যু নিয়ে মুখ খুলেছেন পাক-তারকারাও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৯ ২০:২৫
Share:

কাশ্মীর ইস্যু নিয়ে মুখ খুললেন পাক তারকারা।

সোমবার সকাল থেকেই কাশ্মীর ইস্যু নিয়ে সংসদ ছিল উত্তাল। দিনভর নাটকের পর প্রায় ৬৯ বছরের ইতিহাস বদলে ঐতিহাসিক সিদ্ধান্ত নিল মোদী সরকার।তুলে দেওয়া হল সংবিধানের৩৭০ ধারা। ভারতীয় সংবাদমাধ্যমের পাশাপাশি আজ পাক সংবাদমাধ্যমেও দিনভর শিরোনামে ৩৭০ ধারা। শুধু পাক সংবাদমাধ্যমই নয়, কাশ্মীর ইস্যু নিয়ে মুখ খুলেছেন পাক-তারকারাও।

Advertisement

পাকিস্তানি অভিনেতা শান শাহিদ ৪ অগস্ট টুইটারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গঙ্গাস্নানের একটি ছবি পোস্ট করে লেখেন, ‘গঙ্গায় স্নান করলেই কাশ্মীরে নিহত শহিদদের রক্ত ধুয়ে যাবে না’। তিনি আরও লেখেন, ‘আমার পরিবার ১৯৭১থেকে ভারতের নৃশংসতার বিরুদ্ধে কাশ্মীরিদের মুক্ত হওয়ার জন্য আহ্বান জানাচ্ছে।’

Advertisement

আর এক পাকিস্তানি পরিচালক এবং অভিনেতা হামজা আলি আব্বাসি-ও নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে লেখেন, ‘মোদী সরকারের এই একটি সিদ্ধান্ত কাশ্মীরের সমস্ত রাজনৈতিক দলকে ভারতের বিরুদ্ধে একত্রিত করেছে। পাকিস্তানের প্রতিটি মানুষ আজ বিক্ষুব্ধ। ভারত তার সমস্ত মানবিক মূল্যবোধ হারিয়ে ফেলেছে’।

আরও পড়ুন: 'এই দিনও কেটে যাবে', জম্মু-কাশ্মীর প্রসঙ্গে লিখলেন জাইরা

আরও পড়ুন: মালাইকার সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন অর্জুনের বোন অংশুলা কপূর

‘রইস’ সিনেমাখ্যাত পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানও ৫ অগস্ট তাঁর টুইটার অ্যাকাউন্ট থেকে লেখেন, ‘ভূস্বর্গ জ্বলছে। নিষ্পাপ মানুষ মারা যাচ্ছেন।’ এরপর হ্যাশট্যাগ দিয়ে মাহিরা লেখেন, ‘আমি কাশ্মীরের সঙ্গে আছি’। মাহিরার এই টুইট নিয়ে তৎক্ষণাৎ টুইটারেত্তিরা ভাগ হয়ে যান।কেউ কেউ যেমন তাঁকে সমর্থনও করেন আবার কেউ কেউ তাঁকে ভারতের ব্যাপারে নাক না গলানোর হুঁশিয়ারি দেন। একজন আবার লেখেন, চিনা মুসলিমদের দিকেও যেন মাহিরা নজর দেন। তাঁদের প্রতি অবিচারের বেলায় তিনি চুপ থাকেন কেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন