Parineeti Chopra

রাঘবের সঙ্গে বাগ্‌দান সারা, কিন্তু কেন বাবার মতো স্বামী চান না পরিণীতি?

পরিণীতি নিজের বাবার মতো পুরুষকে স্বামী হিসাবে কখনই চান না জীবনে, নেপথ্য কারণ ঠিক কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৪:৩৩
Share:

পরিণীতির কেমন স্বামী পছন্দ নয়? ছবি: সংগৃহীত।

মাস কয়েকের জল্পনার অবসান। ১৩ মে দিল্লির কপূরথালা হাউসে আপ সাংসদ রাঘব চড্ডার সঙ্গে বাগ্‌দান সারেন পরিণীতি চোপড়া। অভিনেত্রীর বাগ্‌দান অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। বোন প্রিয়ঙ্কা চোপড়া ছাড়াও উপস্থিত ছিলেন বলিউডের ফ্যাশন ডিজ়াইনার মণীশ মলহোত্র। অন্য দিকে, রাঘবের আমন্ত্রণে হাজির ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল, পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগওয়ান্ত সিংহ মান-সহ অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্ব। বাগ্‌দান ঘটা করে হলেও বিয়ের তারিখ এখনও প্রকাশ্যে আনেননি যুগল। রাঘবকে জীবনসঙ্গী পেয়ে খুশি পরিণীতি। সে কথা জানিয়েছেন মন খুলে। তবে কেমন স্বামী তিনি চান না, সেটা জানাতেও কুন্ঠাবোধ করেননি। পরিণীতি আসলে নিজের বাবার মতো পুরুষকে স্বামী হিসেবে কখনই চান না নিজের জীবনে। নেপথ্য কারণ ঠিক কী?

Advertisement

পরিণীতির এই ভাবনা সাম্প্রতিক সময়ের নয়। অভিনেত্রী আমির খানের শো ‘সত্যমেব জয়তে’ অনুষ্ঠানে এসে নিজের মনের কথা জানান। পরিণীতির বাবা নাকি ভীষণ কড়া। তাঁর মধ্যে পুরুষসুলভ অহমিকাও রয়েছে, যা একেবারেই পছন্দ নয় পরিণীতির। অভিনেত্রীর কথায়, ‘‘আসলে আমাদের বাড়িতে ছেলেদের রান্নাঘরে যেতে দেওয়া হত না, কাঁদলে ধমক দেওয়া হত মেয়েদের মতো কাঁদছি কেন বলে? এ ছাড়াও পুরুষসুলভ অহমিকাও ছিল। তবে আমার মনে হয়, বাবাকে যে ভাবে বড় করে তোলা হয়েছে, তা-ই কাজ করছে তাঁর স্বভাবের পিছনে। এর জন্য দায়ী প্রাচীনপন্থী ধ্যানধারণা।’’

কিন্তু কেমন পুরুষ তাঁর পছন্দ? কী তিনি খোঁজেন তাঁর সঙ্গীর মধ্যে? অভিনেত্রী জানিয়েছিলেন, তাঁকে মজাদার মানুষ হতে হবে, সম্মান করতে হবে তাঁকে।

Advertisement

পরিণীতি বলেছিলেন, “তেমন পুরুষ পছন্দ, যিনি নিজেই নিজের জীবন গড়ে নিয়েছেন, প্রতিষ্ঠা পেয়েছেন।” এর পর পরিণীতি জানান, তাঁর জীবনসঙ্গী হতে চাইলে ঘুরতে ভালবাসতে হবে। অভিনেত্রীকে বলতে শোনা যায়, “আমারই মতো তার আগ্রহের ক্ষেত্র হবে বেড়ানো। সমুদ্র, নদী ভালবাসতে হবে। স্কুবা ডাইভিং করতে চাইবে সে আমার সঙ্গে। না হলে চলবে কেন!” বাগ্‌দান পর্ব মিটতেই দিল্লি থেকে মুম্বই পাড়ি দিয়েছেন অভিনেত্রী। তবে বিয়ের তারিখ এখনও অজানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন