anushka sharma

Anushka on Pride: ছেলের নখে রং করা নিয়ে আপত্তি নেই বাবার, ‘প্রাইড’-এর নতুন ভিডিয়ো দেখে আপ্লুত অনুষ্কা

মিমি এবং স্বস্তিকার মতো তারকারা তাঁদের ইনস্টাগ্রাম ও ফেসবুকে রামধনুর রং লাগিয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৪:১৭
Share:

বাবা-ছেলের ভিডিয়ো দেখে আপ্লুত অনুষ্কা

ছেলে সমকামী। অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক বাবার কোনও আপত্তি নেই। ছেলেকে তাঁর ভালবাসার মানুষের লিঙ্গ বেছে নেওয়ার জন্য উদ্বুদ্ধ করছেন বাবা। ছেলে যদি নখে রং করেন, বাবা তা নিয়ে এক বিন্দু চিন্তিত নন। বাবার এই মানসিকতায় গর্বিত ছেলে। ‘প্রাইড’ মাস উপলক্ষে নতুন ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। অপত্য স্নেহের কাছে হার মানল সমাজের চোখ রাঙানি। এই প্রেমের অনুভব লিঙ্গের সীমা মানে না। আর তারই উদযাপন হয় ‘প্রাইড’ মাসে। যেন রামধনু রঙা প্রেম।

Advertisement

অভিনেত্রী অনুষ্কা শর্মা নেটমাধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিয়ো দেখে আপ্লুত। তার প্রমাণ মন্তব্য বাক্সে। ভিডিয়োর নীচে বেগুনি রঙের হার্ট ইমোজি দিয়ে ভালবাসা জানালেন তিনি। যেখানে ছেলে তাঁর বাবাকে জিজ্ঞেস করছেন, ‘‘যদি এই সমাজ আমাকে মেনে না নেয়? তুমি কী ভাবে এ সব নিয়ে উদার মানসিকতা পোষণ করলে বাবা?’’ বাবার জবাব, ‘‘সমাজ মানবে কি মানবে না, তাতে কী যায় আসে? আমার কাছে আমার ছেলে সব থেকে গুরুত্বপূর্ণ। যার সঙ্গে ইচ্ছা, সে তার সঙ্গেই জীবন কাটাবে।’’

অনুষ্কা শর্মার মন্তব্য

‘প্রাইড’-এর সময়ে সাধারণ মানুষের পাশাপাশি একাধিক বিশিষ্ট জন নিজেদের মতামত জানিয়েছেন নেটমাধ্যমে। মনের জানলা খুলে রাখার পরামর্শ দিয়েছেন নেটগরিকদের। প্রেম ও কাম যে লিঙ্গ মেনে আসে না, সেই কথা বলে ‘প্রাইড’ উদযাপন করেছেন তাঁরা। টলিউডে যেমন অভিনেত্রী মিমি চক্রবর্তী, স্বস্তিকা মুখোপাধ্যায়-সহ একাধিক তারকা তাঁদের ইনস্টাগ্রাম ও ফেসবুকে রামধনুর রং লাগিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন