Rana Sarkar

Bengali Movie Controversy: ১ কোটি টাকা বকেয়া থাকার অভিযোগ, প্রযোজকের দাবি, সব টাকা মিটিয়েছি, তবু আসছে হুমকি!

আসছে হুমকি। টাকা বাকির অভিযোগ রানা সরকারের বিরুদ্ধে। বন্ধ একগুচ্ছ ছবির কাজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১২:২৩
Share:

একগুচ্ছ ছবির শ্যুটিং বন্ধ করলেন প্রযোজক

‘কলকাতা ৯৬’, ‘বেহায়া’, ‘লহ গৌরাঙ্গ’— বন্ধ একাধিক ছবির শ্যুটিং। শনিবার আনন্দবাজার অনলাইনেই প্রথম প্রকাশ্যে আসে রানা সরকার প্রযোজিত, মৈনাক ভৌমিক পরিচালিত ছবি ‘বেহায়া’র প্রথম লুক। আর তার ঠিক পরেই নেটমাধ্যমে বোমা ফাটালেন প্রযোজক। জানালেন, আপাতত কোনও ছবির শ্যুটিংই শুরু করবেন না তিনি। হঠাৎ কী ঘটল?

Advertisement

আনন্দবাজার অনলাইনের তরফ থেকে যোগাযোগ করা হয় প্রযোজকের সঙ্গে। তাঁর কথায়, “আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। হুমকি দেওয়া হচ্ছে।” কীসের হুমকি? তাঁর দাবি, সাপ্লায়ার্স গিল্ড থেকে শ্যুটিং বন্ধ করে দেওয়ার হুমকি আসছে দফায় দফায়। এমনকী তাঁকে সরবরাহ করা হবে না শ্যুটিংয়ের প্রয়োজনীয় আসবাব, এমনই অভিযোগ রানা সরকারের। প্রযোজক আরও যোগ করেন, “ওঁদের বক্তব্য, আমার থেকে টাকা পান। কিন্তু আমার থেকে কেউ কোনও টাকা পান না।”

এ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করে ‘সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়র্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’ তথা ‘ভেন্ডার্স গিল্ড’-এর সচিব সৈকত দাসের সঙ্গে। তাঁর দাবি, রানা সরকারের থেকে এখনও তাঁরা প্রায় ১ কোটিরও বেশি টাকা পান।

Advertisement

সৈকত বলেন, “কখনও তাঁকে হুমকি দেওয়া হয়নি। রানা যখন ‘দাগ ক্রিয়েটিভ মিডিয়া’ চালাতেন, তখন থেকেই একগুচ্ছ ধারাবাহিকের টাকা বাকি। তারপর অনেক দিন তিনি কাজ করেননি। এখন তিনি পরপর অনেকগুলি ছবির ঘোষণা করেন। অথচ আগের সেই টাকাই আমরা এখনও পাইনি। তা হলে কাজ করব কেন?” প্রযোজক এবং সাপ্লায়র্স গিল্ডের এই দড়ি টানাটানির মাঝে আপাতত বিশ বাঁও জলে একগুচ্ছ বাংলা ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন