চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান কি বদলাচ্ছে?

তবে এর নেপথ্যে অন্য গল্পও শোনা যাচ্ছে ইন্ডাস্ট্রির অন্দরে। রোজ়ভ্যালি কাণ্ডে অভিনেতাকে ডেকে পাঠিয়েছে ইডি।

Advertisement
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৯ ০০:০৩
Share:

প্রসেনজিৎ

গত বছরেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (কেআইএফএফ) চেয়ারম্যানের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাঁধে। চলচ্চিত্র উৎসবের কমিটির সদস্য ছিলেন প্রসেনজিৎ। তবে বেশ কয়েক দিন ধরেই গুঞ্জন, ওই পদ থেকে সরিয়ে দেওয়া হবে প্রসেনজিৎকে। কাজ নিয়ে ব্যস্ততার কারণে তিনি নাকি কমিটির অনেক মিটিংয়ে উপস্থিত থাকতে পারেননি। সেই কারণে এই সিদ্ধান্ত।

Advertisement

তবে এর নেপথ্যে অন্য গল্পও শোনা যাচ্ছে ইন্ডাস্ট্রির অন্দরে। রোজ়ভ্যালি কাণ্ডে অভিনেতাকে ডেকে পাঠিয়েছে ইডি। এর পরে দিল্লিতে বিজেপির মুকুল রায়ের সঙ্গে দেখা করে দীর্ঘ সময় ধরে প্রসেনজিৎ মিটিং করেছেন বলে শোনা যাচ্ছে। এই সব কথা জানার পরেই নাকি রাজ্যের মুখ্যমন্ত্রীর ‘আস্থা’ হারিয়েছেন অভিনেতা। অন্তত তাঁর ঘনিষ্ঠ মহল তেমনটাই মনে করছে।

অরূপ বিশ্বাস এবং স্বরূপ বিশ্বাস সম্প্রতি একটি বৈঠকে আর্টিস্ট ফোরামকে আমন্ত্রণ জানিয়েছিল। কিন্তু ফোরাম বৈঠকে উপস্থিত থাকতে অস্বীকার করে। সেই ফোরামের মাথা প্রসেনজিৎ। প্রসঙ্গত, অভিনেতার বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগদান করেছেন। নতুন চেয়ারম্যান কে হবেন, তা নিয়ে জল্পনা চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন