ইউটিউবে বাজিমাত

ইউ টিউবে তাঁর অ্যালবামের ভিউ সাত লাখ ছাড়িয়েছে। তিনি সোমলতা আচার্য চৌধুরী। কোনও রিজিওনাল গানের এত ভিউ সচরাচর দেখা যায় না। তাও আবার রবীন্দ্রনাথের গান।

Advertisement

স্রবন্তী বন্দ্যোপাধ্যায়

শেষ আপডেট: ০১ মার্চ ২০১৭ ০০:৩৪
Share:

সোমলতা আচার্য চৌধুরী

ইউটিউবে তাঁর অ্যালবামের ভিউ সাত লাখ ছাড়িয়েছে। তিনি সোমলতা আচার্য চৌধুরী। কোনও রিজিওনাল গানের এত ভিউ সচরাচর দেখা যায় না। তাও আবার রবীন্দ্রনাথের গান।

Advertisement

প্রথমেই জানিয়ে দিলেন, কোনও ফ্লুকে বা আলাদা করে নাম করার জন্য হঠাৎ রবীন্দ্রসঙ্গীত নয়। লাইভ পারফরমেন্সে শ্রোতাদের কাছ থেকে প্রচুর অনুরোধ আসত রবীন্দ্রনাথের গানের অ্যালবামের জন্য। সেখান থেকেই ভাবনাচিন্তা শুরু। সোমলতা আর তাঁর ব্যান্ডের নিজস্ব প্রযোজনায় প্রথম অ্যালবাম, ‘খোলা হাওয়া’। ভেবেছিলেন প্রমোশনটা অন্যরকম করে করবেন। ‘‘মিউজিক ভিডিয়ো না করলে অ্যালবামটা জনপ্রিয় হত না,’’ বলছেন সোমলতা। রবীন্দ্রনাথের গান গেয়ে এত সাফল্য পাবেন, ভাবেননি তিনি। জয় সরকার, লোপামুদ্রা মিত্র থেকে উপল পর্যন্ত সকলেই নিজেদের ওয়ালে সোমলতার গানের ভিডিয়ো শেয়ার করেছেন। অনুপম ইউটিউবে কমেন্ট করেছেন। রবীন্দ্রনাথের গান, তাই খুব মন দিয়ে কাজটা করতে চেয়েছিলেন সোমলতা। তাই গান পড়া, সুরের খেয়াল, উচ্চারণ, কোনও কিছুতেই যাতে কোনও বিচ্যুতি না ঘটে তার প্রতি বিশেষ নজর ছিল তাঁর। আর সেই কারণেই জয়তী চক্রবর্তীর মতো রবীন্দ্রসঙ্গীত শিল্পীর সাহায্য নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন