Radhika Apte

লকডাউন শেষ হলেই ভালবাসার মানুষকে জড়িয়ে ধরব: রাধিকা আপ্তে

লন্ডনে রয়েছেন রাধিকা আপ্তে। লকডাউন তাঁকে দেশে ফিরতে দেয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২০ ১৮:০০
Share:

রাধিকা আপ্তে।

লন্ডনে রয়েছেন রাধিকা আপ্তে। লকডাউন তাঁকে দেশে ফিরতে দেয়নি। লকডাউন উঠে গেলে, সব আবার স্বাভাবিক ছন্দে ফিরে এলে সবার আগে কী করবেন রাধিকা?

Advertisement

'টাইমস অব ইন্ডিয়াকে' দেওয়া একান্ত সাক্ষাত্কারে রাধিকার সাফ জবাব, "আমি সবার আগে আমার বন্ধুদের জড়িয়ে ধরব, ভালবাসার মানুষকে কাছে টেনে নেব। কত দিন সবাইকে দেখি না। আই উইল রি-এস্ট্যাব্লিশ ফিজিকাল কনট্যাক্ট উইদ এভরিওয়ান"।


এই যে দীর্ঘ দিনের লকডাউন মানসিক দিক দিয়েও পরিবর্তন এনেছে বহু মানুষের। কেউ হতাশায় ডুবেছেন আবার কেউ বা নতুন ভাবে খুঁজে পেয়েছেন নিজেকে। আর রাধিকা? তিনি বললেন, "লকডাউন আমায় শেখাল আমি নিজের জন্য সময় দিতে ভুলে গিয়েছিলাম একেবারেই। আর প্রকৃতির ক্ষমতা অনেক। আমরা দূষণে ভরিয়ে দিয়েছিলাম তাঁকে। কিন্তু ঠিক দু'সপ্তাহের মধ্যে সে নিজেই নিজেকে কেমন সারিয়ে তুলেছে।" তবে নিজের জীবনের উপর যে কারও কোনও অধিকার নেই তাও এই লকডাউন শিখিয়েছে তাঁকে।

Advertisement

আরও পড়ুন- সুস্থ হতেই কণিকার বাড়িতে নোটিস পাঠাল পুলিশ

আরও পড়ুন- ত্রাণের জন্য পাঠানো আটার প্যাকেটে নগদ ১৫ হাজার! আমির খান পাঠিয়েছেন?

এই কোয়রন্টিন সময়ে আপাতত বাড়িতেই বন্দি তিনি। নতুন ভাষা শিখছেন, রান্না করছেন টুকটাক।আর অপেক্ষায় দিন গুনছেন সব কিছু শান্ত হয়ে যাওয়ার....

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন