radhika apte

Bollywood: দক্ষিণী ছবিতে অডিশন দিতে আজও ভয় পান রাধিকা, কেন জানেন?

কেরিয়ারের শুরুর দিকে যখন ভেবেছিলেন পুণে থেকে মুম্বই এসে থাকতে শুরু করবেন, প্রত্যেকের কাছে ‘না’ শুনতে হয়েছিল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ জুন ২০২১ ১০:৪৯
Share:
০১ ১৫

কেরিয়ারের শুরুর দিকে যখন ভেবেছিলেন পুণে থেকে মুম্বই এসে থাকতে শুরু করবেন, প্রত্যেকের কাছে ‘না’ শুনতে হয়েছিল।

০২ ১৫

অভিনয়কে কেরিয়ার হিসেবে বেছে নেওয়ার সিদ্ধান্তে সকলেই নিরুৎসাহিত করেছিলেন তাঁকে। সেই বাধা পেরিয়েই তিনি এসেছিলেন অভিনয় জগতে।

Advertisement
০৩ ১৫

তিনি রাধিকা আপ্টে। বলিউডের অন্যতম সাহসী নায়িকা হিসাবেই পরিচিত। তাঁর ছকভাঙা অভিনয় বারবারই দর্শকদের প্রশংসা কুড়িয়েছে।

০৪ ১৫

অথচ এই সাহসী নায়িকা আজও দক্ষিণী ছবিতে অডিশন দিতে ভয় পান। কেন জানেন?

০৫ ১৫

রাধিকা কোনও স্টার কিড ছিলেন না। তাঁর মা-বাবা চেয়েছিলেন মেয়েকে চিকিৎসক বানাতে। কিন্তু অভিনেত্রী হওয়ার স্বপ্ন বুনে ফেলেছিলেন রাধিকা। সেই স্বপ্ন নিয়েই মুম্বই পাড়ি দেন তিনি।

০৬ ১৫

মুম্বই এসে পরিশ্রম করে তখন ছোটখাটো সুযোগ পেতে শুরু করেছেন রাধিকা। সে সময় দক্ষিণী ইন্ডাস্ট্রি থেকে একটি ফোন আসে তাঁর কাছে।

০৭ ১৫

দক্ষিণী ইন্ডাস্ট্রির এক বড় মাপের পরিচালকের অফিস থেকে ফোনটি এসেছিল। অডিশনের জন্য রাধিকাকে একটি হোটেলে ডেকে পাঠানো হয়েছিল।

০৮ ১৫

বিষয়টি রাধিকার একটু অদ্ভুত লেগেছিল। তা সত্ত্বেও রাধিকা অডিশন দিতে যান। হোটেলের খুব অপরিষ্কার ঘরে রাধিকার থাকার ব্যবস্থা করা হয়েছিল।

০৯ ১৫

শেষে রাধিকা বিরক্তি প্রকাশ করলে দ্রুত তাঁর অডিশনের ব্যবস্থা করা হয়। রাধিকার দাবি, প্রথমে ওই পরিচালক ১০-১২ লোক নিয়ে তাঁর কাছে যান।

১০ ১৫

নায়িকার দাবি, পরিচালক তাঁকে একটি পোশাক দেন এবং সেটি পরে বিভিন্ন অঙ্গভঙ্গি করতে বলেন। তাঁদের এমন অদ্ভুত ব্যবহারে রাধিকার সন্দেহ হতে শুরু করে।

১১ ১৫

নায়িকার দাবি, যে হেতু সরাসরি শারীরিক নিগ্রহের শিকার হতে হয়নি তাই তিনি মুখ বুজে ছিলেন অডিশন চলাকালীন।

১২ ১৫

জামা পরে অডিশন শেষ হয়ে যাওয়ার পর ওই পরিচালক চলে যান। তার কিছু পরে আবার ১০-১২ লোক চলে আসেন তাঁর ঘরে।

১৩ ১৫

রাধিকার দাবি, তাঁরা এসে তাঁর শরীরের পরিমাপ নিতে শুরু করে দেন। রাধিকা এতে প্রচণ্ড ভয় পেয়ে গিয়েছিলেন। তাঁকে জানানো হয়েছিল এটাও নাকি অডিশনেরই অংশ।

১৪ ১৫

সেই প্রথম দক্ষিণী ইন্ডাস্ট্রিতে অডিশন দিয়েছিলেন রাধিকা। এবং প্রথম বারেই দক্ষিণী ইন্ডাস্ট্রি নিয়ে খারাপ ধারণা তৈরি হয় তাঁর মনে।

১৫ ১৫

রাধিকা এর পরও দক্ষিণী ছবিতে অভিনয় করেছেন। তবে তাঁর মুখে অনেকবারই দক্ষিণী ইন্ডাস্ট্রির সেই অডিশনের কথা শোনা গিয়েছে। এবং ওই দিনের কথা ভেবে আজও যে তাঁর ভয় হয়, তাও জানিয়েছিলেন এক সাক্ষাৎকারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement