Raj Kundra

Raj Kundra: রাজনীতিবিদেরা পর্ন দেখেন, পর্ন তারকারাই অভিনেতা হন, রাজের বক্তব্যে ঝড়

নেটমাধ্যমে রাজ ‘পর্ন বনাম যৌনপেশা’ নিয়ে মুখ খোলেন। তিনি কি পর্ন ছবি আর যৌনপেশাকে এক পঙক্তিতে বসিয়েছিলেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ১২:০৮
Share:

রাজ কুন্দ্রা এবং শিল্পা শেট্টি কুন্দ্রা।

পর্ন ছবি বানিয়ে তাকে মুঠোফোনে ছড়িয়ে দেওয়ার গুরুতর অভিযোগ রাজ কুন্দ্রার বিরুদ্ধে। মুম্বই পুলিশের দাবি, একাধিক তথ্য-প্রমাণ জোগাড়ের পরেই সোমবার রাতে গ্রেফতার করা হয়েছে শিল্পা শেট্টির স্বামীকে। খবর প্রকাশ্যে আসার পরেই ভাইরাল রাজের পুরনো দুটি টুইট। যার একটিতে নেটমাধ্যমে রাজ মুখ খুলেছিলেন ‘পর্ন বনাম যৌনপেশা’ নিয়ে।

Advertisement

বিতর্কিত টুইটে রাজ কি পর্ন ছবিতে অভিনয় আর যৌনপেশাকে এক পঙক্তিতে বসিয়েছিলেন?

২০১২-র টুইটে রাজ প্রশ্ন তুলেছিলেন পতিতাবৃত্তি আর পর্ন ছবি নিয়ে। রাজের স্পষ্ট প্রশ্ন ছিল, ক্যামেরার সামনে পর্ন ছবিতে অভিনয় আর পতিতাবৃত্তি কোথায় আলাদা? কেনই বা পর্ন ছবির অভিনেতাদের আলাদা সাম্মানিক দেওয়া হবে?

Advertisement

অতীতে করা রাজের সেই টুইট।

রাজের দ্বিতীয় টুইটটি আরও মারাত্মক। সেখানে ব্যবসায়ীর দাবি, ‘ক্রিকেটাররা মাঠেও খেলেন রাজনীতির ময়দানেও খেলেন। রাজনীতিবিদেরা পর্ন দেখেন। আর পর্ন তারকারা অভিনেতা হয়ে ওঠেন!’ অভিযুক্তের এই দু’টি টুইট আপাতত নেটমাধ্যমে ঝড় তুলেছে। টুইটগুলো পড়ে তাতে নিজেদের মতামত জানাচ্ছেন নেটাগরিকেরা।

পাশাপাশি, মুম্বই নগরপাল হেমন্ত নাগরালে রাজ কুন্দ্রার গ্রেফতারি নিয়ে মুখ খুলেছেন। এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, ২০২১-এর ফেব্রুয়ারিতে রাজ কুন্দ্রার বিরুদ্ধে প্রশাসন মামলা দায়ের করে। সাইবার সেলে পর্ন তৈরি এবং কিছু অ্যাপের মাধ্যমে তা ছড়িয়ে দেওয়া নিয়ে এই মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলার ভিত্তিতেই রাজ কুন্দ্রাকে সোমবার রাতে গ্রেফতার করা হয়েছে। প্রশাসন আরও জানিয়েছে, ঘটনার মূল ষড়যন্ত্রকারী রাজ। সে সম্পর্কে মু্ম্বই পুলিশের হাতে যথেষ্ট তথ্য-প্রমাণ রয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, রাজের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এবং প্রযুক্তি আইন অনুযায়ী একাধিক মামলা দায়ের হয়েছে। ইতিমধ্যেই ধারা ৪২০ (প্রতারণা), ২৯২ এবং ২৯৩ (অশ্লীল ছবি ও অশালীন বিজ্ঞাপন তৈরি এবং তা দেখানো) অনুযায়ী মামলা রুজু করা হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

এ দিকে, সোমবার রাতে গ্রেফতারের পরে স্বাস্থ্য পরীক্ষা করা হয় রাজের। অভিযুক্ত ওই দিন মুম্বইয়ের অপরাধ দমন শাখার হেফাজতে রাত কাটান। খবর, মঙ্গলবার তাঁকে ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন