Rajinikanth

অমিতাভের দেখানো পথেই রজনীকান্ত, বিনা অনুমতিতে নাম, কণ্ঠস্বর ব্যবহারে হতে পারে জেল!

অমিতাভের জুতোয় পা গলালেন রজনীকান্ত। বিনা অনুমতিতে ব্যবহার করা যাবে না তাঁর ছবি, কণ্ঠস্বর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৬:৪৫
Share:

অমিতাভের মতোই বিনা অনুমতিতে রজনীকান্তের কণ্ঠ, নাম ব্যবহারে রাশ টানছে আদালত। ছবি: সংগৃহীত।

দক্ষিণের সবচেয়ে বড় তারকা। অনুরাগীদের কাছে তিনি ঈশ্বরতুল্য। সিনেমার পোস্টার, কিংবা টেলিভিশনে অথবা কোনও সিনেমার সংলাপে রজনীকান্ত ছড়িয়ে রয়েছেন সর্বত্র। এ বার তাতেই জারি হল নিষেধাজ্ঞা। রজনীকান্তের আইনজীবী এস এলামভারতী নোটিস জারি করেছেন, বিনা অনুমতিতে তাঁর কণ্ঠস্বর কিংবা ছবি ব্যবহার করা যাবে না। ব্যবহার করলে তা ‘অপরাধ’ হিসাবে গণ্য হবে।

Advertisement

তাঁকে নিয়ে দর্শকদের মধ্যে উন্মাদনার অন্ত নেই। পর্দায় তিনি দাঁড়ালেই নাকি ছবি হিট। তবে এ বার তাঁর কণ্ঠস্বর ও ছবির লাগামছাড়া ব্যবহারে রাশ টানতে চলেছে আদালত। তাঁর নাম ভাঙিয়ে কোনও বিজ্ঞাপনী প্রচার চলবে না। এই ধরনের কাজে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে যা তাঁর জন্য সম্মানজনক নয়। ভবিষ্যতে এমন কিছু হলে কড়া পদক্ষেপ করা হবে সংশ্লিষ্ট ব্যক্তি অথবা সংস্থার বিরুদ্ধে। তিনি ‘সুপারস্টার’, তাঁর ছবি বা কণ্ঠস্বর কোথায় ব্যবহার করা হবে তার সিদ্ধান্ত একান্তই রজনীকান্তের। বিনা অনুমতিতে তাঁকে নিয়ে করা যে কোনও কৌতুক অভিনয়, মস্করা সবই অপরাধ্য বলেই গণ্য হবে।

গত বছরই ভারতীয় সিনেমার আরেক বৈগ্রহিক তারকা অমিতাভ বচ্চনের কণ্ঠস্বর ব্যবহারের ক্ষেত্রেও দিল্লি আদলত নিষেধাজ্ঞা দিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন