Rani Mukerji

রানির যাত্রা এ বার বইয়ের পাতায়, নায়িকার জন্মদিনে প্রকাশ্যে আসবে তাঁর স্মৃতিকথা

ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেললেন ২৫ বছর। রানি মুখোপাধ্যায়। এই কয়েক বছরে দেখেছেন অনেক কিছু। এসেছে বহু পরিবর্তন। সেই সব কিছুই বইয়ে আকারে আসতে চলেছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৭:৩৯
Share:

এতগুলো বছরের টুকরো টুকরো অভিজ্ঞতাকে এক সুতোয় গেঁথে দর্শকের কাছে নিয়ে আসতে চলেছেন রানি মুখোপাধ্যায়।

রানি মুখোপাধ্যায়, বিগত কয়েক বছর ধরে বলিপাড়ায় তাঁর সাম্রাজ্য। তাঁর অভিনয়ে মুগ্ধ দর্শক। এ বার নতুন চমক নিয়ে আসতে চলেছেন অভিনেত্রী। লেখিকা রানির আত্মপ্রকাশ ঘটতে চলেছে আগামী বছরেই। ২১ মার্চ অভিনেত্রীর জন্মদিন। এই বিশেষ দিনেই প্রকাশিত হবে তাঁর স্মৃতিকথা।

Advertisement

ইন্ডাস্ট্রিতে প্রায় ২৫ বছর কাটিয়ে ফেলেছেন নায়িকা। এতগুলো বছরে প্রচুর চড়াই-উতরাই দেখেছেন তিনি। হিট, ফ্লপের পাহাড়, পরিচালক-প্রযোজকের সমীকরণের তারতম্য— আরও কত কী! দু’যুগের বেশি সময়ে অভিজ্ঞতার ঝুলি পরিপূর্ণ। সেই সবই এ বার দর্শকের সঙ্গে ভাগ করে নেওয়ার পালা।

রানি বলেন, “ভারতীয় সিনেমা আমায় অনেক কিছু দিয়েছে। ২৫ বছরে এই ইন্ডাস্ট্রি থেকে প্রচুর ভালবাসা পেয়েছি। এখনও পর্যন্ত কোনও দিন নিজের মনের কথা কাউকে বলিনি। ইন্ডাস্ট্রিতে প্রতিটা মুহূর্তে চুলচেরা বিশ্লেষণের মধ্যে দিয়ে যেতে হয় মহিলাদের। প্রতিটা মুহূর্তে এই বিশ্লেষণ আমার উপরেও খুব প্রভাব ফেলেছিল। সেই সব কিছুই থাকবে আমার বইয়ে।”

Advertisement

এতগুলো বছরের টুকরো টুকরো অভিজ্ঞতাকে এক সুতোয় গেঁথে দর্শকের কাছে নিয়ে আসতে চলেছেন অভিনত্রী। আপাতত অপেক্ষা কয়েক মাসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন