Rhea remembers Sushant

প্রেমিকের রহস্যমৃত্যুতে নাম জড়িয়ে হয়েছিল হাজতবাসও! তিন বছর পরেও সুশান্তকে স্মরণ করলেন রিয়া

২০২০ সালের ১৪ জুন প্রয়াত হন জনপ্রিয় বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। অভিনেতার রহস্যমৃত্যুতে নাম জড়িয়েছিল তাঁর সেই সময়ের প্রেমিকা রিয়া চক্রবর্তীর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৭:৩৬
Share:

রিয়া-সুশান্ত। ছবি: সংগৃহীত।

১৪ জুন, ২০২০। গোটা দেশে তখন অতিমারি ও লকডাউনের আবহ। বেলা একটু গড়াতেই খবর মেলে, প্রয়াত হয়েছেন জনপ্রিয় বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। মুম্বইয়ের বান্দ্রায় নিজের অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার করা হয় তাঁর ঝুলন্ত দেহ। অভিনেতার রহস্যমৃত্যু নিয়ে শুরু হয় তোলপাড়। অভিনেতা কি আত্মহত্যা করেছেন? না তাঁর মৃত্যুর নেপথ্যে রয়েছে অন্য কোনও রহস্য? তদন্ত এগোতে থাকলে অভিনেতার রহস্যমৃত্যুর সঙ্গে মাদকচক্রের যোগসাজশ সন্দেহে গ্রেফতার করা হয় তাঁর তৎকালীন প্রেমিকা বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে। প্রায় এক মাস গরাদের পিছনে কাটান রিয়া। তার পরে কেটে গিয়েছে তিন বছর। প্রয়াত প্রেমিকের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে তাঁকে স্মরণ করলেন অভিনেত্রী।

Advertisement

সুশান্ত ও রিয়ার প্রেম নিয়ে বলিপাড়ার অন্দরে জল্পনা থাকলেও তা নিয়ে কখনও জনসমক্ষে মুখ খোলেননি তাঁরা কেউই। সুশান্তের মৃত্যুর পরে তাঁদের সম্পর্ক নিয়ে মুখ খোলেন রিয়া। প্রেমে ছিলেন তাঁরা, সমাজমাধ্যমের পাতায় জানান অভিনেত্রী। সুশান্তের মৃত্যুর পর কম ঝড়ঝাপ্টা আসেনি তাঁর জীবনে। বলিউড থেকে একপ্রকার অন্তরালে চলে গিয়েছিলেন রিয়া। সম্প্রতি ফিরে এসেছেন ‘রোডিজ়’ অনুষ্ঠানের গ্যাংলিডার হিসাবে। ১৪ জুন সুশান্তের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে সমাজমাধ্যমের পাতায় সুশান্তের সঙ্গে একটি ছোট্ট ভিডিয়ো পোস্ট করেন রিয়া। একটি পাহাড়ের উপরে একে অপরকে জড়িয়ে ধরে বসে রয়েছেন তাঁরা। দু’জনের মুখেই হাসি। পোস্টের আবহে জনপ্রিয় ব্যান্ড ‘পিঙ্ক ফ্লয়েড’-এর ‘উইশ ইউ ওয়্যার হিয়ার’ গান রেখেছেন রিয়া। তিন বছর পরেও সুশান্তকে তাঁর মৃত্যুবার্ষিকীতে এ ভাবেই স্মরণ করলেন অভিনেত্রী।

কৃতির ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: সংগৃহীত।

শুধু রিয়াই নয়, সুশান্তকে স্মরণ করেছেন তাঁর চর্চিত প্রাক্তন প্রেমিকা ও বলিউড অভিনেত্রী কৃতি শ্যাননও। ‘রাবতা’ ছবিতে এক সঙ্গে কাজ করার সময় নাকি একে অপরের প্রেমে পড়েছিলেন সুশান্ত ও কৃতি। দুই তারকার রসায়ন চোখে পড়েছিল ছবির প্রচারমূলক অনুষ্ঠানেও। পরে বিচ্ছেদের পথে হাঁটলেও বন্ধুত্বের সম্পর্কে কখনও খামতি হয়নি সুশান্ত ও কৃতির। সুশান্তের মৃত্যুবার্ষিকীতে ইনস্টাগ্রাম স্টোরিতে স্রেফ একটি হার্ট ইমোজি পোস্ট করেন কৃতি, আবহে ‘রাবতা’র ‘দরসল’ গানের একটি অংশ। তাতেই স্পষ্ট হয়ে যায়, সুশান্তকে স্মরণ করেই এই পোস্ট ‘আদিপুরুষ’ অভিনেত্রীর।

Advertisement

২০১৮ সালে অভিষেক কপূর পরিচালিত ‘কেদারনাথ’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন অভিনেত্রী সারা আলি খান। প্রথম ছবিতেই সুশান্তের সঙ্গে জুটি বেঁধেছিলেন সারা। শোনা গিয়েছিল, ছবির সেটে একে অপরের খুব কাছাকাছি চলে এসেছিলেন তাঁরা। তাঁদের প্রেমের গুঞ্জনও শোনা গিয়েছিল বলিপাড়ায়।

যদিও তা স্বীকার করেননি সারা বা সুশান্ত কেউই। তবে সুশান্তের মৃত্যুর পরে তাঁর জন্মদিন ও মৃত্যুদিনে নিয়ম করে তাঁকে স্মরণ করেন সারা। এ বারও তার ব্যতিক্রম হয়নি। সুশান্তের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে ‘কেদারনাথ’ ছবির শুটিংয়ের স্মৃতি সমাজমাধ্যমের পাতায় ভাগ করে নিলেন সারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন