Santu Mukherjee

আউটডোর শুটে সন্তুদাকে আইবুড়ো ভাত খাইয়েছিলাম: সাবিত্রী

সন্তু মুখোপাধ্যায়ের বিয়ের সময় একসঙ্গে কাজ করছিলেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২০ ২৩:২৭
Share:

সন্তু মুখোপাধ্যায়ের মৃত্যুতে কথা হারিয়ে ফেলছেন সাবিত্রী চট্টোপাধ্যায়।—ফাইল চিত্র।

সাবিত্রী চট্টোপাধ্যায় কথা খুঁজে পাচ্ছেন না। সন্তু মুখোপাধ্যায় এবং তিনি শেষ বারের মতো একসঙ্গে কাজ করেছেন ‘ময়ূরপঙ্খী’ ধারাবাহিকে। নিজেকে সামলাতে সময় নিলেন সাবিত্রী। খানিক চুপ করে অতীত হাতড়ালেন। বললেন, “ওর সঙ্গে এত ছবি করেছি, এত কাজ করেছি যে আলাদা করে বলাই যাবে না। কত মজা করেছি। মানুষটা চলে গেল...”

Advertisement

কথার পিঠে কথাগুলো যেন হারিয়ে যাচ্ছে। এত স্মৃতি ভিড় করছে যে তালগোল পাকিয়ে যাচ্ছে। আবার একটু গুছিয়ে নিলেন। বললেন, “সন্তুদাকে আমি চিরদিনই খুব ভালবাসি। ওর অভিনয় এত ভাল লাগে...”

সন্তু মুখোপাধ্যায়ের বিয়ের সময় একসঙ্গে কাজ করছিলেন তাঁরা। মনে পড়ল সে কথা, “ওর যখন বিয়ে ঠিক হয় আমরা সবাই মিলে ওকে আইবুড়ো ভাত খাইয়েছিলাম। আউটডোর শুট হচ্ছিল। সবাই রান্না করে নিয়ে গিয়েছিলাম ওর জন্য।”

Advertisement

আরও পড়ুন: প্রয়াত অভিনেতা সন্তু মুখোপাধ্যায়

‘শেষরক্ষা’ ফিল্মের শুটের সময় না কি অন্য কোনও ফিল্মের শুটিং চলছিল মনে করতে পারলেন না তিনি। কিন্তু ‘ময়ূরপঙ্খী’ ধারাবাহিকে একসঙ্গে কাজের কথা মনে করলেন, “এই তো ক’মাস আগে সিরিয়ালটা বন্ধ হল। কত কথা শুটিংয়ের ফাঁকে। আমরা পুরনো দিনের লোক, আমাদের কথা...”

আচমকা চুপ করে গেলেন সাবিত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন