Samantha Ruth Prabhu in Shaakuntalam

খোলামেলা পোশাকে সায়, অ্যাবসে নয়! ‘শকুন্তলম’ ছবির জন্য কোন শর্তে রাজি হন সামান্থা?

ভাষা কোনও বাধাই নয়। অভিনয় দক্ষতার জন্য সর্বভারতীয় পরিচিত পেয়েছেন ইতিমধ্যেই। দক্ষিণী ছবির পাশাপাশি হিন্দিতেও চুটিয়ে কাজ করছেন সামান্থা রুথ প্রভু।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৮:৩৩
Share:

‘শকুন্তলম’ ছবির জন্য সুঠাম দেহ জলাঞ্জলি দিতে হয়েছিল সামান্থাকে। ছবি: সংগৃহীত।

একাধিক বার পিছনোর পরে অবশেষে চলতি বছরের এপ্রিলে মুক্তি পেয়েছে সামান্থা রুথ প্রভু অভিনীত দক্ষিণী ছবি ‘শকুন্তলম’। বক্স অফিসে এখনও তেমন সাড়া জাগাতে না পারলেও চর্চায় রয়েছেন সামান্থা নিজে। থাকবেন না-ই বা কেন! ছবির জন্য অসম্ভব পরিশ্রম করেছিলেন দক্ষিণী তারকা অভিনেত্রী। শুধু বিরল রোগের সঙ্গে লড়াই নয়, ছবিতে নিজের চরিত্রের জন্য শারীরিক পরিবর্তনের মধ্য দিয়েও যেতে হয়েছে সামান্থাকে। চরিত্রে দরকারে পরেছেন ৩০ কেজির শাড়ি। সেই ভারী শাড়ি পরে প্রায় এক সপ্তাহ ধরে শুটিংও করেছিলেন অভিনেত্রী। এমনকি, ছবিতে নিজের চরিত্রের জন্য নিজের সুঠাম শারীরিক গঠনকেও জলাঞ্জলি দিতে হয়েছিল তাঁকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানালেন ছবির পরিচালক গুণশেখর।

Advertisement

‘দ্য ফ্যামিলি ম্যান ২’ ওয়েব সিরিজ়ের মাধ্যমে বলিউডে হাতেখড়ি সামান্থা। ওই সিরিজ়ে নিজের চরিত্রের জন্য প্রচুর শারীরিক কসরত করে সুঠাম দেহ গঠন করেছিলেন সামান্থা। বাইসেপ থেকে অ্যাবস, বাদ রাখেননি কিছুই। এ দিকে, ‘শকুন্তলম’ ছবির জন্য ওই বাইসেপ ও অ্যাবসকেই জলাঞ্জলি দেওয়ার নির্দেশ পেয়েছিলেন অভিনেত্রী। ছবির পরিচালক গুণশেখর বলেন, ‘‘ছবি করার আগে আমি সামান্থাকে জানিয়েছিলাম যে, চরিত্রের জন্য ওঁকে শারীরিক গঠন কিছুটা বদলাতে হবে। সেই কারণে সামান্থা আমার কাছ থেকে কিছুটা সময় চেয়েছিলেন।’’ গুণশেখর এও বলেন, ‘‘আমার ছবির জন্য, ‘শকুন্তলম’-এর জন্য আমি অন্য কোনও অভিনেত্রীর কথা ভাবিইনি। সামান্থাই আমার প্রথম ও শেষ পছন্দ ছিলেন।’’

কবি কালিদাসের নাটক ‘অভিজ্ঞান শকুন্তলম’ অবলম্বনে বাঁধা হয়েছে ‘শকুন্তলম’ ছবির চিত্রনাট্য। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সামান্থা, মহারাজা দুষ্মন্তের চরিত্রে আছেন দক্ষিণী অভিনেতা দেব মোহন। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছেন কবীর বেদি, প্রকাশ রাজ, অদিতি বালন, গৌতমী প্রমুখ। এই ছবিতেই বিনোদনের জগতে হাতেখড়ি হল দক্ষিণী তারকা অল্লু অর্জুনের ৯ বছরের মেয়ে অল্লু অরহার। দুষ্মন্ত ও শকুন্তলার ছেলে ভরতের চরিত্রে দেখা গিয়েছে খুদে অরহাকে। ‘শকুন্তলম’ মুক্তির পরে এ বার ‘সিটাডেল’ নিয়ে ব্যস্ত সামান্থা। অ্যাকশন-থ্রিলার ঘরানার এই ওয়েব সিরিজ়ে বরুণ ধওয়ানের সঙ্গে দেখা যেতে চলেছে দক্ষিণী তারকাকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন