Satish Kaushik Death

সতীশের বুকে কষ্ট হচ্ছিল, ড্রাইভারকে ডাকল, কিন্তু হাসপাতাল অবধি পৌঁছতে পারল না: অনুপম খের

সতীশের মৃত্যুসংবাদ ভাগ করে নিয়ে টুইট করেছিলেন অনুপম। প্রিয় বন্ধুকে এ ভাবে হারাবেন, কল্পনাও করতে পারেননি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১২:৫০
Share:

হাসপাতালে পৌঁছানোর আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন ‘মিস্টার ইন্ডিয়া’র অভিনেতা। —সংগৃহীত

চিকিৎসার সুযোগটুকুও পাওয়া যায়নি। ৬৬ বছর বয়সে আচমকাই হৃদ্‌রোগে মৃত্যু অভিনেতা সতীশ কৌশিকের। কী ভাবে ঘটে গেল এত কিছু? বিশদে জানান, তাঁরই সুহৃদ, অভিনেতা অনুপম খের।

Advertisement

বুধবার দিল্লিতে এক বন্ধুর বাড়িতে ছিলেন সতীশ। রাতে হঠাৎ বুকে অস্বস্তি শুরু হয়। তার পর যন্ত্রণা। সে সময় বন্ধুকে ব্যাপারটা জানাতে সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে হাসপাতালে রওনা দেওয়া হয়। যদিও পৌঁছানোর আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন ‘মিস্টার ইন্ডিয়া’র অভিনেতা।

কৌতুক চরিত্রে অভিনয় করতেন সতীশ। বিভিন্ন সিনেমায় তাঁর উপস্থিতি কয়েক দশক ধরে দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছিল। শেষ অভিনয় করেছেন কঙ্গনা রানাউত পরিচালিত ‘ইমার্জেন্সি’তে। স্বাধীনতার সময়কার ঐতিহাসিক চরিত্র জগজীবন রামবাবুর চরিত্রে এই ছবিতেই শেষ দেখা যাবে তাঁকে। সতীশের মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড। তার মধ্যে চোখের জল মুছে অনুপম বললেন, “সতীশের কষ্ট হচ্ছিল। গাড়িচালককে বলে হাসপাতালে নিয়ে যেতে। কিন্তু যাওয়ার পথেই রাত ১টা নাগাদ হার্ট অ্যাটাক হয় ওর।”

Advertisement

এর আগে সতীশের মৃত্যুসংবাদ ভাগ করে নিয়ে টুইট করেছিলেন অনুপম। জানান, প্রিয় বন্ধুকে এ ভাবে হারাবেন, কল্পনাও করতে পারেননি। লিখেছিলেন, “আমি জানি, মৃত্যু অবশ্যম্ভাবী। কিন্তু কখনও স্বপ্নেও ভাবিনি প্রিয় বন্ধু সতীশকে নিয়ে আমায় লিখতে হবে। ৪৫ বছরের বন্ধুত্বে হঠাৎ দাঁড়ি পড়ে গেল। আমার জীবন কখনও আগের মতো হবে না সতীশ, তুমি নেই তাই সব বদলে গেল। তোমার আত্মার শান্তি হোক।”

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টা নাগাদ দিল্লির দীন দয়াল হাসপাতালে সতীশের মরদেহ নিয়ে আসা হয়। মর্গে রাখা হয়েছিল। বেলা ১১টায় ময়নাতদন্ত করা হয়েছে। এর পর সতীশের মরদেহ নিয়ে যাওয়া হবে মুম্বইয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন