Jawan Update

ফাঁস হওয়া ছবি ও ভিডিয়ো দেখেই জল্পনা, কবে মুক্তি পাচ্ছে ‘জওয়ান’-এর প্রচার ঝলক?

বছরের শুরুতেই ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবি। শাহরুখের পরের ছবি ‘জওয়ান’-এর জন্য মুখিয়ে রয়েছেন দর্শক ও অনুরাগীরা। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৫:২৩
Share:

‘জওয়ান’-এর পোস্টারে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

দীর্ঘ জল্পনার পরে অবশেষে প্রকাশ্যে এসেছে শাহরুখ খানের প্রথম ‘প্যান ইন্ডিয়ান’ তথা সর্বভারতীয় ছবি ‘জওয়ান’-এর মুক্তির তারিখ। ছবির ঘোষণার পর থেকেই দর্শকের মধ্যে চড়ছিল উত্তেজনার পারদ। তবে অনুরাগীদের উৎসাহ বাড়িয়েও বার বার হোঁচট খেয়েছে ‘জওয়ান’। একাধিক বার ছবিমুক্তির তারিখ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। প্রাথমিক ভাবে জুন মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের ছবির। তার পরে পোস্ট প্রোডাকশন এবং ভিএফএক্সের কাজের কারণে সেই তারিখ পিছিয়ে যাওয়ায় অগস্ট মাসে ছবিমুক্তির কানাঘুষো শোনা গিয়েছিল। সব জল্পনার অবসান ঘটিয়ে গত মে মাসে ঘোষণা করা হয় ‘জওয়ান’-এর মুক্তির তারিখ। আগামী ৭ সেপ্টেম্বর বড় পর্দায় ‘জওয়ান’ হিসাবে ফিরতে চলেছেন বলিউডের বাদশা। তার আগে কবে দেখা যাবে ছবির প্রচার ঝলক? আপাতত সেই প্রশ্নেরই উত্তর খুঁজছেন তারকার অনুরাগীরা।

Advertisement

এত দিন ‘জওয়ান’ ছবির সেট থেকে ফাঁস হয়েছে একাধিক ছবি ও ভিডিয়ো। আনুষ্ঠানিক ভাবে প্রকাশিত হয়েছে ‘জওয়ান’-এর মোশন পোস্টারও। এত দিন শুধুমাত্র তা নিয়েও সন্তুষ্ট থাকতে হয়েছে অনুরাগীদের। তবে আর নয়। খবর, জুলাইয়ের প্রথম দিকেই মুক্তি পেতে চলেছে ছবির প্রথম প্রচার ঝলক। শোনা যাচ্ছে, আগামী ৭ জুলাই ‘জওয়ান’-এর প্রচার ঝলক লঞ্চ করবেন শাহরুখ ও পরিচালক অ্যাটলি। অন্দরের খবর, চেন্নাইয়ে এক বিশেষ অতিথির উপস্থিতিতে ‘জওয়ান’-এর প্রচার ঝলক লঞ্চের পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। তার উপর ভিত্তি করে সামান্য পিছোতেও পারে এই তারিখ। তবে বেশি দিন আর অপেক্ষা করতে হবে না অনুরাগীদের। ৭ জুলাই না হলেও ১৫ জুলাই প্রকাশ্যে আসবে শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান ছবির প্রচার ঝলক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন