Shah Rukh Khan

গৌরীর বয়স ভুলে গেলেন শাহরুখ, পরিস্থিতি সামাল দিলেন কী ভাবে?

সম্প্রতি স্ত্রীর প্রশংসা করতে করতে একটা ভুল করে বসেন শাহরুখ। ভুল তথ্য দিতেই গৌরীর ধমক! পরিস্থিতি সামাল দিতে কী বললেন শাহরুখ?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৭:০০
Share:

গৌরীর প্রশংসা করতে গিয়ে কী ভুল করে বসলেন শাহরুখ? ছবি: সংগৃহীত।

বলিউডে তাঁদের জুটি এই মুহূর্তে দৃষ্টান্তের পর্যায়ে পৌঁছেছে। তাঁদের বিয়ের বয়স ৩২ বছর। সম্প্রতি নিজের কফি টেবিল বই ‘মাই লাইফ ইন ডিজ়াইন’-এর উদ্বোধনে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খান দম্পতি। কালো পোশাকে এসেছিলেন অন্দরসজ্জাশিল্পী ও বইয়ের লেখিকা গৌরী খান। সঙ্গে ছিলেন শাহরুখ খান। এই অনুষ্ঠান যে তাঁকে ঘিরে নয়, তা বুঝতে খুব একটা সময় লাগেনি শাহরুখের। স্ত্রী গৌরী খান এমনিতেই তাঁর নয়নের মণি, তাই তাঁকে প্রশংসায় ভরিয়ে দিতে কোনও খামতিও রাখেননি বলিউডের বাদশা। তবে গৌরীর প্রশংসা করতে করতে একটা ভুল করে বসেন যে। স্ত্রীর ভুল বয়স বলে ফেলেন। ভুল তথ্য দিতেই গৌরীর ধমক! পরিস্থিতি সামাল দিতে কী বললেন শাহরুখ?

Advertisement

এমনিতেই শাহরুখের রসবোধের তারিফ করেন সকলেই। গৌরীর অন্দরসজ্জা শিল্পী হিসাবে যাত্রা শুরুর কথা বলতে গিয়ে ভুলবশত বলে ফেলেন, ‘‘গৌরীর বয়স তখন ৪০-এর কাছাকাছি। যখন ও কাজ শুরু করে আমি বলেছিলাম আমি সাহায্যে আসতে পারি কি না! আমার কিছু বন্ধু আছে, ওদের সঙ্গে কথা বলি? গৌরী রাজি হয়নি। লোয়ার প্যারেলের ১০ ফুটের একটি দোকান, সেখানেই নিজের মতো করে কাজ শুরু করে।’’ এত ক্ষণ সব ঠিকই ছিল। তবে স্ত্রীর বয়স নিয়ে ভুল তথ্য দিতেই জিভ কেটে অভিনেতা বলেন, ‘‘গৌরীর বয়স এখন সবে ৩৭। আমাদের পরিবারে সকলের বয়স পিছনের দিকে যাচ্ছে।’’ অভিনেতার কথা শুনে হাসির রোল অনুষ্ঠানকক্ষে।

কিশোর বয়স থেকে একে অপরকে চেনেন শাহরুখ ও গৌরী। সেই ছোট বয়স থেকেই বন্ধুত্ব, প্রেম। দু’জনে যখন গাঁটছড়া বাঁধেন, তখন শাহরুখের বয়স ২৫, গৌরী মাত্র ২১ বছর বয়সের তরুণী। বিয়ের ৩২ বছর পরে মানুষ হিসাবেও অনেক পরিণত তাঁরা। সম্পর্ক পোক্ত যেমন হয়েছে, তেমনই বদলেছে সমীকরণও। নিজেদের খামতি শুধরে হয়ে উঠেছেন একে অপরের পরিপূরক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন