Shah Rukh Khan

ক্ষমতা ছিল না! তা-ও শুধু গৌরীর কথা ভেবে কোন কাজ করেছিলেন শাহরুখ?

ছেলে আরিয়ান গৌরীর গর্ভে। সেই সময় নিজের সামর্থ্যের বাইরে গিয়ে স্ত্রীর জন্য যা করেছিলেন শাহরুখ খান।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৬:২১
Share:

কী ভাবে গৌরী হয়ে উঠলেন অন্দরসজ্জা শিল্পী? নেপথ্যকাহিনি জানালেন বাদশা। — ফাইল চিত্র।

প্রায় ৩০ বছরের দাম্পত্য শাহরুখ-গৌরীর। ঝড়ঝাপটা এসেছে, তবু একে অপরের সঙ্গ ছাড়েননি তাঁরা। তিনি শুধু তারকার স্ত্রী নন, তাঁর নিজের একটা পরিচয় রয়েছে। এই মুহূর্তে তিনি ভারতের অন্যতম নামজাদা অন্দরসজ্জাশিল্পী। যদিও গৌরীর এই অন্দরসজ্জাশিল্পী হয়ে ওঠা শুধুই যে শখে, এমনটা নয়। একটা সময় আর্থিক টানাপড়েনের মধ্যে দিয়ে যেতে হয়েছিল খান পরিবারকেও। কী ভাবে গৌরী হয়ে উঠলেন অন্দরসজ্জাশিল্পী? নেপথ্যকাহিনি জানালেন বাদশা।

Advertisement

ছেলে আরিয়ান গৌরীর গর্ভে। মুম্বইয়ে মাথা গোঁজার বন্দোবস্ত করেন শাহরুখ। সেই সময় তাঁদের সামর্থ্যের তুলনায় অনেকেটায় বেশি দামে বাড়ি কেনেন। তবে তখন খুব বেশি ভাবনাচিন্তা না করেই বাড়িটি কিনে ফেলায় চরম আর্থিক সঙ্কটে পড়েন তাঁরা। বাড়ি থাকলেও ঘর সাজানোর পয়সার টানাটানি। শেষমেশ কাজে এল গৌরীর ফ্যাশন স্কুলের পাঠ। বাদশার অমন রাজকীয় বাড়ি। তার প্রতিটি কোণে রয়েছে গৌরীর ছোঁয়া। বাড়িতে বসেই খাতা-পেন নিয়ে ডিজ়াইন বানানো শুরু করলেন গৌরী। এ ভাবে তিলে তিলে সাজিয়ে তুললেন তাঁদের স্বপ্নের মন্নত।

এই মুহূর্তে বলিউড তারকাদের বাড়ি থেকে অম্বানীদের অ্যান্টিলা— সবতেই রয়েছে গৌরীর হাতের ছোঁয়া। এক সাক্ষাৎকারে গৌরী আরও বলেন, ‘‘আমি খুব ভাল কাজ করতে চাই। হয়তো বিশ্বখ্যাত ইন্টিরিয়র ডিজ়াইনার হতে পারব না। তবে জীবনে নতুন কিছু করার কোনও বয়স নেই। আমি আমার লক্ষ্যে চলছি। সেই লক্ষ্য রোজ পূরণ হচ্ছে। আমার সাজানো সব কিছু যখন স্পর্শ করি, এক জন সফল মহিলা হিসেবে গর্ব অনুভব করি।’’ গৌরীর এই সাফল্যে গর্বিত শাহরুখও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন