Shah Rukh Khan-Salman Khan

‘পাঠান’-এর সাফল্যের জের, ফের পর্দায় একসঙ্গে শাহরুখ-সলমন? কবে শুরু হচ্ছে শুটিং?

যশরাজ ফিল্মসের ‘পাঠান’ ছবিতে পর্দায় একসঙ্গে ফিরেছেন বলিউডের করণ ও অর্জুন। দুই তারকাকে এক ফ্রেমে দেখে উচ্ছ্বসিত অনুরাগীরা। এর পর কবে ফের একসঙ্গে দেখা যাবে শাহরুখ-সলমনকে?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৩:২৩
Share:

ফের কবে পর্দায় একসঙ্গে শাহরুখ-সলমন? ছবি: সংগৃহীত।

জল্পনা তো ছিলই। পাশাপাশি, অনুরাগীদের প্রত্যাশাও ছিল তুঙ্গে। অবশেষে ‘পাঠান’ ছবিতে একসঙ্গে দেখা গিয়েছে শাহরুখ খান ও সলমন খানকে। বড় পর্দায় প্রিয় দুই তারকাকে দেখে উচ্ছ্বসিত দর্শক। একাধিক প্রেক্ষাগৃহে প্রমাণ মিলেছে অনুরাগীদের সেই উন্মাদনার। তবে ‘পাঠান’ ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করেছেন সলমন খান। পর্দায় তাঁর মেয়াদ মিনিট ১৫-র কাছাকাছি। তাতে কি আর মন ভরে! অনুরাগীদের প্রশ্ন, ফের কবে বলিউডের কর্ণ ও অর্জুনকে এক ফ্রেমে দেখতে পাবেন তাঁরা?

Advertisement

‘পাঠান’, ‘টাইগার’ ও ‘ওয়ার’— এই তিন ফ্র্যাঞ্চাইজ়ি নিয়ে নিজস্ব স্পাই ইউনিভার্স তৈরি করেছে যশরাজ ফিল্মস। ওয়াইআরএফ কর্ণধার আদিত্য চোপড়ার পরিকল্পনা অনুযায়ী, তিন ফ্র্যাঞ্চাইজ়ির সমান্তরাল কাহিনি দিয়ে সাজানো হবে পরবর্তী ছবিগুলির চিত্রনাট্য। ফলে এক ফ্র্যাঞ্চাইজ়ির ছবিতে কখনও কখনও অবতারণা হবে অন্য ফ্র্যাঞ্চাইজ়ির নায়কের। আবার গল্পের বাঁধনও এমন থাকবে, যাতে দুই তারকাকে এক ফ্রেমে ধরার জন্য চিত্রনাট্যে কোনও ফাঁক না থাকে। খবর, এই ভাবনা থেকেই ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির পরের ছবি ‘টাইগার ৩’-র গল্প সাজাতে চান নির্মাতারা। ‘পাঠান’-এ যেমন দেখা গিয়েছে সলমন খানকে, তেমনই ‘টাইগার ৩’ ছবিতে বিশেষ চরিত্রে থাকছেন শাহরুখ খান। শোনা যাচ্ছে, আগামী এপ্রিল মাসে সাত দিনের জন্য মুম্বইয়েই ছবির শুটিংও করবেন বলিউডের ‘বাদশা’।

‘পাঠান’ ছবিতে ঠিক যেমন ভাবে শাহরুখকে তাঁর মিশনে সাহায্য করেছিলেন সলমন, ‘টাইগার ৩’-তেও একই ভাবে সলমনের পাশে এসে দাঁড়াবেন শাহরুখ। খবর, ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবিতে আরও বড় মাপের এক মিশনে অংশ নেবেন সলমন। ছবিতে শাহরুখ বিশেষ চরিত্রে অভিনয় করলেও এমন ভাবেই তা লেখা হবে, যাতে তাঁর চরিত্রের গুরুত্ব বুঝতে পারেন দর্শক। শুধুমাত্র অনুরাগীদের চাহিদাই নয়, গল্পের খাতিরেও এক সঙ্গে পর্দায় আসছেন দুই তারকা— আপাতত এই বিষয় মাথায় রেখেই চিত্রনাট্য সাজাচ্ছেন নির্মাতারা। চলতি বছরের দীপাবলিতে মুক্তি পেতে চলেছে ‘টাইগার ৩’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন