Pathaan 2 Update

‘পাঠান’-এর সিক্যুয়েলের প্রস্তুতি শুরু, কবে থেকে ছবির শুটিং শুরু করবেন শাহরুখ?

যশরাজ ফিল্মস তাদের ‘গুপ্তচর ব্রহ্মাণ্ড’-এর অন্তর্গত ছবিগুলির উপর বিশেষ জোর দিতে চাইছে। ‘টাইগার ৩’-এর পর শুরু হয়েছে ‘পাঠান ২’-এর প্রস্তুতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৯:২২
Share:

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

গত বছর ‘পাঠান’ ছবির মাধ্যমেই বলিউডে প্রত্যাবর্তন করেছিলেন শাহরুখ খান। চার বছরের বিরতির পর পর্দার ‘বাদশা’কে ভালোবাসায় ভরিয়ে দিয়েছিলেন দর্শক। বক্স অফিসে ছবিটি গড়েছিল একাধিক নজির। ছবির সাফল্যের পর থেকেই বলিপাড়ায় গুঞ্জন, প্রযোজক আদিত্য চোপড়া ছবির সিক্যুয়েল নিয়ে আসতে প্রস্তুতি নিচ্ছেন।

Advertisement

সূত্রের খবর, ছবির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস দ্রুত ‘পাঠান’-এর সিক্যুয়েলের কাজ শুরু করতে চাইছে। ‘পাঠান’-এর পরিচালক সিদ্ধার্থ আনন্দ। কিন্তু বলিপাড়ার অন্দরে এ রকম খবরও ঘুরছে যে, এই ছবিটি পরিচালক করবেন না সিদ্ধার্থ। নতুন ছবিতে নতুন পরিচালককেই দায়িত্ব দেওয়া হবে। তবে এখনও পর্যন্ত প্রযোজনা সংস্থার তরফে এই প্রসঙ্গে কোনও ঘোষণা করা হয়নি। সূত্রের দাবি, এখনও পর্যন্ত যশরাজের গুপ্তচর ব্রহ্মাণ্ডে দ্বিতীয় বার কোনও পরিচালককে ফিরিয়ে আনা হয়নি। ‘ওয়ার’ ও ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির ক্ষেত্রেও সেটাই হয়েছে। তাই ‘পাঠান ২’-এর ক্ষেত্রে নতুন পরিচালকের নতুন দৃষ্টিভঙ্গিকে প্রাধান্য দিতে চাইছেন প্রযোজক আদিত্য। অন্য দিকে, সিদ্ধার্থ ‘টাইগার ভার্সাস পাঠান’ ছবিটি পরিচালনা করবেন বলে খবর।

সূত্রের দাবি, ছবির প্রি-প্রোডাকশনের কাজ দ্রুত গতিতে শুরু হয়েছে। বছরের শেষে ছবিটির শুটিং শুরু হতে পারে। ছবিতে শাহরুখ ছাড়াও থাকবেন দীপিকা পাড়ুকোন। তবে খলচরিত্রের জন্য এখনও কোনও অভিনেতা চূড়ান্ত হননি। যশরাজের গুপ্তচর ব্রহ্মাণ্ডের অষ্টম ছবি হতে চলেছে ‘পাঠান ২’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন