Entertainment News

প্রিয়ঙ্কা চোপড়ার প্রোডাকশনে রবীন্দ্রনাথের ভূমিকায় সাহেব ভট্টাচার্য!

খবরটা পেয়ে ফোনে তাঁকে ধরলেন স্রবন্তী বন্দ্যোপাধ্যায়‘‘ছোটবেলায় তো জয়া প্রদাকে নিয়ে মোহাচ্ছন্ন ছিলাম। সেই মোহ পাশাপাশি অভিনয় করতে গিয়ে কেটে গেল। তবে প্রতিটি শটে, ওঁর যে প্যাশন আর উৎসাহ দেখলাম, আমি তো অবাক!’’

Advertisement
শেষ আপডেট: ০৫ জুন ২০১৮ ১৭:৫২
Share:

সাহেব ভট্টাচার্য। ছবি: ফেসবুকের সৌজন্যে।

ফোনটা যে দিন এসেছিল চমকে উঠেছিলেন তিনি! প্রিয়ঙ্কা চোপড়ার প্রোডাকশনে ‘নলিনী’ ছবিতে রবীন্দ্রনাথের চরিত্রে তাঁকে ভাবা হচ্ছে!
‘‘মনে হয়েছিল সাউথ ক্যালকাটার ছেলে বাঙালির চিরকালের রবীন্দ্রনাথের ভূমিকায়? তবে বেশ কয়েকটা সিটিংয়ের পর বুঝেছি, ওঁরা যে ভাবে ভাবছেন তাতে আশা করছি ভাল কিছু একটা হবে।’’ গাড়িতে যেতে যেতে ফোনে বললেন সাহেব ভট্টাচার্য। এখনও দেখা হয়নি প্রিয়ঙ্কা চোপড়াকে!
আপাতত জুলাইয়ে মুম্বইয়ের পরিচালক পার্থসারথি মান্নার পরিচালনায় ‘অস্কার’ ছবির প্রমোশন নিয়ে ব্যস্ত তিনি। জানালেন বেশ অন্য ধারার ছবি ‘অস্কার’। প্রিয়ঙ্কা চোপড়ার প্রোডাকশনে অভিনয়ের প্রস্তাব, মুম্বইয়ের পরিচালকের সঙ্গে কাজই শুধু নয়। আরব সাগরের হাওয়ায় একটু একটু করে ভেসে যাচ্ছেন এই বঙ্গসন্তান! অতনু বোসের ‘আত্মজা’ ছবিতে জয়া প্রদার সঙ্গে অভিনয় করেছেন তিনি।
কেমন লেগেছিল সেই দিন?

Advertisement

আরও পড়ুন, আলিয়ার সঙ্গে সম্পর্ক নিয়ে সিরিয়াস রণবীর?

‘‘ছোটবেলায় তো জয়া প্রদাকে নিয়ে মোহাচ্ছন্ন ছিলাম। সেই মোহ পাশাপাশি অভিনয় করতে গিয়ে কেটে গেল। তবে প্রতিটি শটে, ওঁর যে প্যাশন আর উৎসাহ দেখলাম, আমি তো অবাক!’’
অপর্ণা সেনের ‘ইতি মৃণালিনী’ দিয়ে কাজ শুরু করে ‘গোরস্থান’-এর তোপসে...তবুও ইন্ডাস্ট্রিতে নায়ক হওয়া হল না বলে ক্ষোভ হয় না?
‘‘একেবারেই না! পরাণ বন্দ্যোপাধ্যায় খুব দামি কথা বলেছিলেন আমায়, কখনও যেন না ভাবি অনেক কিছু করছি, কিন্তু কিছু ঠিক হচ্ছে না! এই হতাশা অভিনেতাকে শেষ করে দিতে পারে! আমি খুব পজিটিভ, আর আমি ইন্ডাস্ট্রির কোনও ক্যাম্পে নেই, তাই কমার্শিয়াল নায়ক হব এটা আশা করে বসে থাকি না।’’
আসলে যুগ বদলেছে। কমার্শিয়াল সিনেমার পাশে যে আর একটা অন্য রকম কাজের, ওয়েব সিরিজ, শর্ট ফিল্মের ইন্ডাস্ট্রি তৈরি হয়েছে সেখানে নিজের অভিনয় প্রতিভাকে তুলে ধরতে চান সাহেব। সেই কারণেই ধারাবাহিকে গা ভাসিয়ে দেননি, ‘‘সিনেমায় পয়সা কম বলে আমাদের প্রজন্ম ধারাবাহিকে কাজ করে, কিন্তু আমি ওটা পারব না।’’ সাফ জানালেন সাহেব। তাঁর ব্র্যান্ডিং হবে সিনেমায়। ‘‘আমি ধারাবাহিকের কাছে নিজেকে সারেন্ডার করব না। ওটা যখন শেষ হয় চরিত্রও শেষ। সিনেমা থেকে যায়!’’

Advertisement

আরও পড়ুন, ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির সেই বাচ্চা মেয়েটি এখন কী করছে জানেন?

কী করবেন? কতটা করবেন? সে বিষয়ে মাথা পরিষ্কার, এগিয়ে চলেছেন তিনি। আর সর্বোপরি সিনেমার মধ্যে বাঁচতে চেয়ে থেকে যাওয়ার জীবনে নিজেকে রাখতে চান তিনি।
কিন্তু পিছু ছাড়েনি তাঁর প্রেম! হোয়াটসঅ্যাপে আজও যেমন সোনিকাকে রেখে দিয়েছেন সাহেব! সোনিকাকে জড়িয়ে থাকা তাঁর আর সোনিকার ছবি!
কেন?
একটু আড়ষ্ট হলেন! ‘‘এ নিয়ে বলতেই হবে?’’
খানিক চুপ...
‘‘এটা তো আগেই ছিল, আজও আছে, ভবিষ্যতেও থাকবে! পাল্টায়নি তো কিছু!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন