Bollywood Update

বড় পর্দায় এখনও অভিষেক হয়নি, তার আগেই ওটিটির দুনিয়ায় পা বাড়িয়ে শানায়া কপূর

বলিউডে আত্মপ্রকাশের দোরগোড়ায় শানায়া কপূর। মালয়ালম তারকা মোহনলালের সঙ্গে প্যান ইন্ডিয়ান ছবি ‘ভ্রুষভ’-এর মাধ্যমে অভিষেক হতে চলেছে তাঁর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১২:৪১
Share:

শানায়া কপূর। ছবি: সংগৃহীত।

বলিউডে নয়, সোজা প্যান ইন্ডিয়ান ছবিতে অভিষেক হতে চলেছে বলিউড অভিনেতা সঞ্জয় কপূরের মেয়ে শানায়া কপূরের। মালয়ালম তারকা মোহনলালের ছবি ‘ভ্রুষভ’-এর মাধ্যমে ছবির দুনিয়ার হাতেখড়ি হতে চলেছে শানায়ার। মোহনলালের মতো তারকার ছবিতে অভিষেক মুখের কথা নয়, স্বপ্নপূরণ হতে চলেছে সঞ্জয়-কন্যার। ছবির প্রযোজনার দায়িত্বে থাকছেন কর্ণ জোহরের সংস্থা ‘ধর্ম প্রোডাকশন্স’। এ বার খবর, বড় পর্দার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও পা রাখতে চলেছেন শানায়া। সেই প্রজেক্টের নেপথ্যে থাকছেন কর্ণই।

Advertisement

বলিউডে কর্ণের অন্যতম নামজাদা ফ্র্যাঞ্চাইজ়ি ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’। ২০১২ সালে এই ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন আলিয়া ভট্ট, বরুণ ধওয়ান ও সিদ্ধার্থ মলহোত্র। ২০১৯ সালে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় চাঙ্কি পাণ্ডের কন্যা অনন্যা পাণ্ডের। এ বার ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ৩’-এর পালা। তবে আগের দুই ছবির মতো বড় পর্দায় মুক্তি পাবে না ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ৩’। ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় সংস্করণ নিয়ে জনপ্রিয় এক ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন কর্ণ। খবর, সেই ওটিটি প্ল্যাটফর্মেই সরাসরি মুক্তি পেতে চলেছে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ৩’। শোনা যাচ্ছে, আগামী এক মাসের মধ্যে চূ়ড়ান্ত হতে চলেছে এই চুক্তি।

বলিউডে নবীন প্রজন্মের তারকা-সন্তানদের ‘গডফাদার’ হিসাবে পরিচিত কর্ণ। বিনোদন জগতে আলিয়া, বরুণ, জাহ্নবী, অনন্যার মতো তারকা-সন্তানদের হাতেখড়ি কর্ণ জোহর প্রযোজিত ছবির মাধ্যমেই। এর জন্য কর্ণকে কম সমালোচনার মুখেও পড়তে হয়নি। বলিউডের স্বজনপোষণের ধ্বজাধারী তিনি, তাঁর বিরুদ্ধে এই অভিযোগও উঠেছে একাধিক বার। তবে এখন তিনি অনেক পরিমিত কর্ণ, কিছুটা সাবধানীও। নিজের প্রথম ছবিতে মোহনলালের সঙ্গে কাজ করতে চলেছেন শানায়া, এই খবর প্রকাশ্যে আসার পরেই শানায়াকে শুভকামনা জানিয়ে সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করেন কর্ণ। তাতে তাঁকে কম সমালোচনার মুখে পড়তে হয়নি। তবে তাতে দমে যেতে নারাজ তিনি। কর্ণের আশা, মোহনলালের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে নতুন অনেক কিছু শিখতে পারবেন শানায়া।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন