সুজিতের আর্জি

সন্তানের রেজাল্ট নিয়ে বাবা-মায়ের যে দুশ্চিন্তা, সেই বিষয়কে কেন্দ্র করেই তৈরি হয়েছিল এই ছবি। সুজিতের কথায়, ‘‘একাধারে অভিভাবক, নাগরিক ও পরিচালক হিসেবে আমার মনে হয়, বিষয়টি নিয়ে শুধু সচেতনতা গড়ে তোলাই উদ্দেশ্য নয়।

Advertisement
শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৭ ১৩:০০
Share:

সুজিত সরকার। ফাইল চিত্র।

ছোটদের রিয়্যালিটি শোয়ের উপর অবিলম্বে নিষেধাজ্ঞা জারির আর্জি জানালেন পরিচালক সুজিত সরকার। টুইটে সুজিত লিখেছেন, ‘‘এই শোগুলি শিশুদের উপর শুধু যে মানসিক চাপ তৈরি করে তা-ই নয়, তাদের সারল্যও কেড়ে নিচ্ছে।’’ পরীক্ষার সময় শিশুদের যে চাপের মুখে পড়তে হয়, তা নিয়ে ‘রিলিজ দ্য প্রেশার’ নামে এই বছরের শুরুতেই একটি শর্টফিল্ম বানিয়েছিলেন সুজিত। সন্তানের রেজাল্ট নিয়ে বাবা-মায়ের যে দুশ্চিন্তা, সেই বিষয়কে কেন্দ্র করেই তৈরি হয়েছিল এই ছবি। সুজিতের কথায়, ‘‘একাধারে অভিভাবক, নাগরিক ও পরিচালক হিসেবে আমার মনে হয়, বিষয়টি নিয়ে শুধু সচেতনতা গড়ে তোলাই উদ্দেশ্য নয়। শিশুদের আবেগের কথা মাথায় রেখে কী ভাবে ব্যাপারটিকে উপস্থাপন করছি সেটাও ভেবে দেখা জরুরি।’’ এই বিষয়ে পদক্ষেপ করার জন্য রিয়্যালিটি শোয়ের প্রযোজকদের কাছে অনুরোধ রেখেছেন সুজিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন