আমার নবজন্ম হল: আদনান সামি

নতুন বছরের প্রথম দিনেই আদনান সামিকে দেশের নাগরিক করে নিল ভারত। এ জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন আদনান। “এক নতুন পথচলার সূচনা, এক নতুন অনুভূতি, এক নতুন একাত্মতা, এক নতুন প্রেম, একটি নতুন দেশ।”—ট্যুইটারে এ ভাবেই নিজের ভারতীয় হয়ে ওঠার অনুভূতি ব্যক্ত করেছেন আদনান। এ ছাড়াও ভারতীয় নাগরিকত্বের সার্টিফিকেট হাতে পাওয়ার ছবি নিজের ট্যুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৬ ১৫:২৬
Share:

কেন্দ্রীয়মন্ত্রী কিরেন রিজিজুর হাত থেকে ভারতীয় নাগরিকত্বের সার্টিফিকেট নিচ্ছেন আদনান। ছবি: ট্যুইটার।

নতুন বছরের প্রথম দিনেই আদনান সামিকে দেশের নাগরিক করে নিল ভারত। এ জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন আদনান।
“এক নতুন পথচলার সূচনা, এক নতুন অনুভূতি, এক নতুন একাত্মতা, এক নতুন প্রেম, একটি নতুন দেশ।”—ট্যুইটারে এ ভাবেই নিজের ভারতীয় হয়ে ওঠার অনুভূতি ব্যক্ত করেছেন আদনান। এ ছাড়াও ভারতীয় নাগরিকত্বের সার্টিফিকেট হাতে পাওয়ার ছবি নিজের ট্যুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন তিনি। কেন্দ্রীয়মন্ত্রী কিরেন রিজিজু আজ তাঁকে ভারতীয় নাগরিকত্বের সার্টিফিকেট হাতে তুলে দেন। ভারতীয় নাগরিকত্ব পাওয়াকে নিজের ‘নবজন্ম’ বলেই ব্যাখ্যা করেছেন আবেগাপ্লুত আদনান।
২০০১ সালের মার্চ মাস থেকে ভারতেই ছিলেন আদনান। যদিও ভিসায়। তাতে কী! এর পর ক্রমশই ভারতে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। একটা সময় বলিউডের বেশিরভাগ গানেই শোনা যেতে লাগল তাঁর কন্ঠস্বর। বলিউডের একের পর এক হিট গান আসতে লাগল তাঁর কাছ থেকে। সম্প্রতি সলমনের ‘বজরঙ্গী ভাইজান’ ছবিতেও শোনা গিয়েছে তাঁর গান ‘ভর দো ঝোলি’। ভারতীয়দের ভালবাসা তিনি এর আগেও পেয়েছেন। এ দেশের মানুষ তাঁকে পাকিস্তানের সঙ্গীত শিল্পীর চেয়ে বলিউডের বিখ্যাত গায়ক হিসেবেই বেশি চেনে। তাই ভারতীয় নাগরিকত্বের সার্টিফিকেট হাতে পাওয়াটা নিছক একটা সরকারি ঘোষণা মাত্র, এ দেশ তাঁকে অনেক আগেই আপন করে নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন