Sonam Kapoor

অনুনয়-বিনয়েও মেলেনি ফল, সোনমকে কোন ছবি থেকে সরিয়েছিলেন আদিত্য চোপড়া?

নামজাদা বলিউড অভিনেতার মেয়ে তিনি। তা সত্ত্বেও যশরাজ ফিল্মসের ছবিতে সুযোগের জন্য নাকি বেশ কাঠখড় পোড়াতে হয়েছিল সোনম কপূরকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৮:৪৫
Share:

তারকা-সন্তান হওয়া সত্ত্বেও যশরাজ ফিল্মসের ছবিতে সুযোগ পাননি অনিল-কন্যা। — ফাইল চিত্র।

বলিউডের অন্যতম নামজাদা ও জনপ্রিয় অভিনেতা অনিল কপূরের মেয়ে তিনি। সেই দিক থেকে বলিউডের অন্দরমহলে তাঁর ঘোরাফেরা অনেক ছোট বয়স থেকে। তা সত্ত্বেও নাকি যশরাজ ফিল্মসের ছবিতে সুযোগ পাওয়ার জন্য অনেক কাঠখড় পোড়াতে হয়েছিল সোনম কপূরকে। তার পরেও নাকি মেলেনি সুযোগ। তাঁর জায়গায় সেই ছবিতে অভিনয় করেছিলেন নবাগতা এক অভিনেত্রী। তিনি অনুষ্কা শর্মা। ‘রব নে বনা দি জোড়ি’ ছবির কথা মনে করে এক সাক্ষাৎকারে জানান বলিউড অভিনেত্রী সোনম কপূর।

Advertisement

২০০৭ সালে সঞ্জয় লীলা ভন্সালী ‘সওয়ারিয়া’ ছবির হাত ধরে বলিউডে পা রাখেন সোনম। তার পরেই বছরেই মুক্তি পায় ‘রব নে বনা দি জোড়ি’। ছবির জন্য নতুন মুখ খুঁজছিলেন পরিচালক আদিত্য চোপড়া। ‘সওয়ারিয়া’ ছবিতে অভিষেক হওয়ার পরেও ‘রব নে বনা দি জোড়ি’র জন্য অডিশন দিয়েছিলেন সোনম।

তিনি জানান, ‘‘তখন ‘দিল্লি ৬’ ছবির জন্য জয়পুরে ছিলাম আমি, সেখান থেকে মুম্বইয়ে এসে অডিশন দিই।’’ সোনম আরও বলেন, ‘‘অডিশনের চূড়ান্ত দিনে এসে আদিত্য চোপড়া জানান যে, আমি ছাড়াও আরও এক জন নতুন অভিনেত্রীকে নির্বাচন করা হয়েছে। তাঁর অডিশন যদি খুব ভাল হয়, তা হলে ওঁকেই ছবিতে নেওয়া হবে।’’ ‘রব নে বনা দি জোড়ি’ ছবির জন্য নবাগতা কোনও অভিনেত্রীকেই চাইছিলেন আদিত্য, এ কথা তিনি নিজেই জানিয়েছিলেন ‘দ্য রোম্যান্টিক্‌স’ তথ্যচিত্রে। সোনম জানান, তত দিনে যে তিনি ‘দিল্লি ৬’ সই করে ফেলেছিলেন, সে কথা জানতে পারেন আদিত্য। তাই তাঁর বদলে শেষ পর্যন্ত অনুষ্কা শর্মাকেই চূড়ান্ত করেন পরিচালক।

Advertisement

নিজের অভিনয় জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে ‘আয়েশা’ ছবির কথাও উল্লেখ করেন সোনম। তিনি বলেন, ‘‘আমি এত ভাল কাজ করেছিলাম ‘আয়েশা’ ছবিতে, যে সবাই ভাবতে শুরু করেছিলেন আমি বোধহয় বাস্তব জীবনেও এতটাই বখাটে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন