Bollywood Controversy

জিয়াকে নিয়ে তথ্যচিত্র করতে রাজি, প্রয়াত প্রেমিকার বিষয়ে কোন তথ্য ফাঁস করতে চান সূরজ?

দীর্ঘ ১০ বছরের অপেক্ষা শেষে গত এপ্রিল মাসে মিলেছে স্বস্তি। জিয়া খান মামলায় নির্দোষ প্রমাণিত হয়েছেন অভিনেতা সূরজ পাঞ্চোলি। এ বার জিয়ার উপরে তথ্যচিত্র তৈরি করা নিয়ে মুখ খুললেন সূরজ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৭:১৫
Share:

(বাঁ দিকে) জিয়া খান। সূরজ পাঞ্চোলি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

২০১৩ সালের জুন মাস। ফ্ল্যাট থেকে মেয়ে জিয়া খানের ঝুলন্ত দেহ উদ্ধার করেন তাঁর মা রাবিয়া খান। মেয়েকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছেন সূরজ পাঞ্চোলি ও তাঁর গোটা পরিবার, অভিযোগ করেন প্রয়াত অভিনেত্রীর মা। তাঁদের দুর্ব্যবহারই জিয়াকে আত্মহননের দিকে ঠেলে দিয়েছে, দাবি করেন রাবিয়া। বলিউড অভিনেতা আদিত্য পাঞ্চোলির ছেলে সূরজের বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই। তার পর প্রায় ১০ বছর পরে গত এপ্রিল মাসে অবশেষে সেই মামলায় রায় দিয়েছে বিশেষ সিবিআই আদালত। জিয়ার মৃত্যু মামলায় নির্দোষ প্রমাণিত হয়েছেন সূরজ। উপযুক্ত প্রমাণের অভাবে শুক্রবার তাঁকে নির্দোষ বলে ঘোষণা করেন বিশেষ সিবিআই আদালতের বিচারপতি। তার পরে জিয়ার মর্মান্তিক পরিণতির জন্য প্রয়াত অভিনেত্রীর পরিবারের দিকেও আঙুল তুলেছেন অভিনেতা। সম্প্রতি ফের প্রাক্তন প্রেমিকাকে নিয়ে মুখ খুললেন সূরজ। জানালেন, জিয়াকে নিয়ে কোনও তথ্যচিত্র তৈরি হলে তাতে কাজ করতে প্রস্তুত তিনি।

Advertisement

সম্প্রতি কানাঘুষো শোনা গিয়েছিল, ‘বিগ বস্ ওটিটি’-র দ্বিতীয় সিজ়নে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করতে চলেছেন সূরজ। জিয়ার মৃত্যু ও সেই সংক্রান্ত মামলার জেরে বেশ বিতর্কিত ব্যক্তিত্ব তিনি। ‘বিগ বস্’-এর ঘরে তিনি প্রবেশ করলে রিয়্যালিটি শোয়ের টিআরপি বাড়বে বই কমবে না। তবে সেই খবর অস্বীকার করেছেন সূরজ। সম্প্রতি এ বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলেন অভিনেতা বলেন, ‘‘আমি কখনও কোনও রিয়্যালিটি শোয়ে অংশগ্রহণ করব না। আমি জানি, ‘বিগ বস্’ ভীষণ জনপ্রিয়। কিন্তু আমি কোনও রিয়্যালিটি শোতেই অংশ নিতে চাই না। তা ছাড়াও, আমার কাছে কোনও প্রস্তাবও আসেনি। এত দিন মামলা চলার কারণে আমার কোথাও যাওয়া-আসার উপরেও নিষেধাজ্ঞা ছিল। সেই কারণে একাধিক ছবির কাজ হাতছাড়া হয়েছে আমার।’’ তবে জিয়াকে নিয়ে কোনও তথ্যচিত্র তৈরি হলে তাতে কাজ করতে রাজি সূরজ। অভিনেতার কথায়, ‘‘যদি এমন কোনও কিছু তৈরি হয়, তা হলে আমি তাতে অংশ নিতে রাজি। আমি অন্তত আমার দিকটা তুলে ধরতে পারব। এমন অনেক বিষয় আছে, যা এখনও কেউ জানেন না। আমি সেগুলো নিয়েও কথা বলতে চাই।’’

আদালতে জিয়ার মৃত্যু মামলায় নির্দোষ প্রমাণিত হওয়ার পরে সূরজ জানান, মাত্র পাঁচ মাস জিয়ার সঙ্গে সম্পর্কে ছিলেন তিনি। প্রেমের সম্পর্কে থাকাকালীন নাকি জিয়ার মানসিক অবস্থা পুরোপুরি বুঝতে পারেননি সূরজ। তাঁর দাবি, প্রেমিকের নয়, পরিবারের ভালবাসা চেয়েছিলেন জিয়া। পরিবারের সদস্যরা তাঁর মন বুঝে তাঁকে সমর্থন করুন, সেটাই নাকি সব সময় চাইতেন অভিনেত্রী। ২০১২ সালেও নাকি আরও এক বার আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন জিয়া, জানিয়েছিলেন সূরজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন