Mamata Banerjee

Srabanti Chatterjee: আমাদের দিদি কবিতার জন্য বাংলা আকাদেমি পেলেন, এর চেয়ে ভাল আর কী হতে পারে: শ্রাবন্তী

গত নভেম্বরে টুইটে শ্রাবন্তী বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেন। তাঁর অভিযোগ, ‘বাংলার উন্নয়নের জন্য বিজেপি আন্তরিক নয়। বাংলার জন্য কাজ করার মনোভাবের অভাব রয়েছে তাদের।’ ওই মাসেই বাসন্তীতে শাসক দলের চার বিধায়কের সংবর্ধনা অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। তখন থেকেই জল্পনা, তৃণমূলে কবে যোগ দান করবেন শ্রাবন্তী?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ২৩:৪১
Share:

গত নভেম্বরে টুইটে শ্রাবন্তী বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেন। ফাইল চিত্র।

পরিচালক অয়ন দে-র ছবি ‘ভয় পেয়ো না’র প্রচারে আনন্দবাজার অনলাইনের মুখোমুখি হলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ওম সাহানির সঙ্গে জুটি বাঁধছেন বিজেপি-র প্রাক্তন প্রার্থী এবং অভিনেত্রী। গত নভেম্বরে টুইটে শ্রাবন্তী বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেন। তাঁর অভিযোগ, ‘বাংলার উন্নয়নের জন্য বিজেপি আন্তরিক নয়। বাংলার জন্য কাজ করার মনোভাবের অভাব রয়েছে তাদের।’ ওই মাসেই বাসন্তীতে শাসক দলের চার বিধায়কের সংবর্ধনা অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। তখন থেকেই জল্পনা, তৃণমূলে কবে যোগ দেবেন শ্রাবন্তী? তাঁর ছবির প্রচারেও তৃণমূলের বিধায়ক মদন মিত্রকে দেখা যায়।

Advertisement

এ বারে সেই প্রশ্নের উত্তর দিলেন স্বয়ং নায়িকা। আনন্দবাজার অনলাইনকে এই প্রশ্নের উত্তর দেওয়ার আগে হেসে উঠলেন শ্রাবন্তী। তিনি জানালেন, এই মুহূর্তে নতুন ছবি নিয়ে খুবই ব্যস্ত তিনি। রাজনীতি নিয়ে ভাবার সময় নেই এখন তাঁর। যদিও 'ভয় পেয়ো না' ছবির প্রচারে মঙ্গলবার তাঁর পাশেই দেখা গেল মদন মিত্রকে। শ্রাবন্তী বললেন, "উনি আমার বাবার বন্ধু। আমাদের পরিবারের অংশ। উনি আমায় মেয়ের মতো স্নেহ করেন। ওঁর মতো মানুষ আমার ছবির প্রচারে এলে আমার ছবির সম্মান বাড়ে।"

সোমবার বিকেলে পঁচিশে বৈশাখ উদ্‌যাপনে রাজ্যের শিক্ষামন্ত্রী তথা পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমির সভাপতি ব্রাত্য বসু জানান, শ্রেষ্ঠ সাহিত্যিকদের মতামত নিয়ে এই পুরস্কার এ বছর দেওয়া হবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। দিদির পুরস্কার পাওয়া নিয়ে শ্রাবন্তীর কী অভিমত?

Advertisement

শ্রাবন্তী বললেন, ‘‘খুবই ভাল খবর। দিদি দীর্ঘদিন ধরে কবিতা লিখছেন। দিদির যে কাব্যের প্রতি ভালবাসা, তা এত দিনে সম্মানিত হল, তা ভেবেই ভাল লাগছে আমার। আমি আশা করব, দিদি আরও ভাল কাজ করবেন এবং সম্মান পাবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন