Sreelekha Mitra

শহরের বুকে ‘গণহত্যা’, গর্জে উঠলেন শ্রীলেখা, পাশে রয়েছেন দেবলীনা-তথাগতরা

তৃণমূলের বিধায়ক সোহম চক্রবর্তীর আবাসন বিষ খাইয়ে কুকুরছানা হত্যার ঘটনা, দৃষ্টি আকর্ষণ করলেন শ্রীলেখা। পাশে দাঁড়ালেন তথাগত, দেবলীনারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১১:৩২
Share:

শহরে গণহত্যা প্রতিবাদে সামিল শ্রীলেখা, দেবলীনা, তথাগতরা। ছবি: সংগৃহীত।

শহরের বুকে ‘গণহত্যা’, তা-ও আবার দক্ষিণ কলকাতার নামী আবাসনে। না মানুষ নয়। একসঙ্গে পাঁচটি পথকুকুরদের বিষ দিয়ে মেরে ফেলা হল সেই নামী আবাসনে। খবরটি প্রথম প্রকাশ্যে আনেন পরিচালক ও পশুপ্রেমী তথাগত মুখোপাধ্যায়। একটি দীর্ঘ পোস্ট সেই আবাসনের নাম উল্লেখ করেই কুকুরমৃত্যুর ঘটনাটি সামনে আনেন। তিনি লেখেন, ‘‘ছ’টি কুকুরছানাকে বিষ খাইয়ে খুন করার চেষ্টা, যার মধ্যে পাঁচটি মৃত। এই বিষ খাওয়ানোটা কোনও নিছক কষ্টকল্পনা নয়, পোস্টমর্টেম রিপোর্ট। শুনেছি, আমাদের এক পরিচিত অভিনেতা বিধায়কের ফ্ল্যাটও আছে আবাসনের ভেতর। তিনি কি দেখছেন এবং যথাযথ ব্যবস্থা নিচ্ছেন? নাকি চোখ তার ঢুলে আসছে ঘুমে...।’’ তথাগতের এই পোস্টের পর মুখ খুললেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তিনি নিজেও পশুপ্রেমী। বার বার অবোলা প্রাণীদের বিপদে এগিয়ে গিয়েছেন। এ বার এই কুকুর হত্যার কাণ্ডে তিনি অবশ্য তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তীর নাম নিয়ে সাহায্যের আর্জি জানিয়েছেন।

Advertisement

শ্রীলেখা একটি ছোট ভিডিয়ো দিয়ে বলেন, ‘‘আবারও গণহত্যা। না মানুষের নয়, কুকুরের। মানুষের হলে তো এত ক্ষণে হইহই-রইরই পড়ে যেত। জোকার জেনেক্স ভ্যালিতে কয়েকটি কুকুর বাচ্চাকে বিষ খাইয়ে মারা হয়েছে। ওরা হয়তো মানুষের জন্য ভীষণ অশান্তির কারণ হয়ে দাঁড়িয়েছিল। তবে একটি বেঁচে আছে বাকিরা মারা গিয়েছে। তথাগত নাম উহ্য করে লিখেছেন। আমি নাম নিয়েই বলছি শুনেছি তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী থাকেন ওখানে, একটু দেখুন। তুমি নিশ্চয়ই অনেক কাজ কর। মানুষের সেবা করো। এ বার এই বাচ্চাদের জন্য লড়াইটা করো। একটু পাশে দাঁড়াও। তা হলে পরবর্তী ভোটে তোমাকে জেতাব।’’

শ্রীলেখা আরও বলেন, ‘‘এই লড়াই চলবে, যে সব মানুষের বাচ্চারা এই কাজ করেছেন তাঁদেরকে উচিত শিক্ষা দিতে হবে।’’ তথাগতর পোস্টের রেশ টেনেই তীব্র প্রতিবাদ করেছেন অভিনেত্রী দেবলীনা দত্ত। ওই আবাসনে খুব শীঘ্রই যাবেন তাঁরা, জানান শ্রীলেখা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন