‘চরিত্রহীন’ হিরে ব্যবসায়ী খুনে দীর্ঘ জেরা অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্যকে

শুক্রবার পনভেলের জঙ্গলে উদ্ধার হয়েছিল হিরে ব্যবসায়ী রাজেশ্বর উদানীর পচাগলা দেহ। ঘাটকোপারের মহালক্ষ্মী সোসাইটির বাসিন্দা, ৫৭ বছর বয়সি রাজেশ্বর ২৮ নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন। তার পরের দিন উদানীর ছেলে পন্থ নগর থানায় নিখোঁজ ডায়েরি করেন। তদন্তে জানা যায়, রহস্যের কেন্দ্রে আছেন বাঙালি অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

গুয়াহাটি ও মুম্বই শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৮ ০২:৩৮
Share:

বাঙালি অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য এবং হিরে ব্যবসায়ী রাজেশ্বর উদানী।

‘চরিত্রহীন’ হিরে ব্যবসায়ী। দাগি পুলিশ অফিসার। লাস্যময়ী অভিনেত্রী আর তাঁর ‘দালাল’ প্রেমিক। খুনের তদন্তে নেমে এমনই সব চরিত্রের সন্ধান পেয়েছে মুম্বই পুলিশ।

Advertisement

শুক্রবার পনভেলের জঙ্গলে উদ্ধার হয়েছিল হিরে ব্যবসায়ী রাজেশ্বর উদানীর পচাগলা দেহ। ঘাটকোপারের মহালক্ষ্মী সোসাইটির বাসিন্দা, ৫৭ বছর বয়সি রাজেশ্বর ২৮ নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন। তার পরের দিন উদানীর ছেলে পন্থ নগর থানায় নিখোঁজ ডায়েরি করেন। তদন্তে জানা যায়, রহস্যের কেন্দ্রে আছেন বাঙালি অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য। রাজেশ্বরের ফোনের কল ডিটেলসে দেখে গিয়েছে, মৃত্যুর আগে তিনি বেশ কয়েক বার দেবলীনা ও তাঁর ঘনিষ্ঠ বন্ধু তথা প্রাক্তন বিজেপি নেতা সচিন পওয়ারের সঙ্গে কথা বলেছিলেন। ঘটনার পর থেকেই সচিন ও দেবলীনা মুম্বই ছাড়া। ৩ ডিসেম্বর গুয়াহাটি থেকে ইনস্টাগ্রামে ছবি আপলোড করছিলেন দেবলীনা। পুলিশ জানতে পারে, সচিনও গুয়াহাটিতে রয়েছেন। কাল মুম্বই পুলিশের একটি দল গুয়াহাটি থেকে দেবলীনা ও সচিনকে আটক করে মুম্বই নিয়ে আসে। পরে গ্রেফতার করা হয় সচিনকে।

কাল কয়েক ঘণ্টা ধরে জেরা করা হয়েছে বছর আঠাশের দেবলীনাকে। ‘সাথ নিভয়া আপনে’ নামের মেগাসিরিয়ালে ‘গোপী বহু’ নামের একটি চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়েছিলেন দেবলীনা। তাঁর বাবা শিবসাগরের বাঙালি। মা অসমিয়া। খুব ছোটবেলায় বাবাকে হারিয়েছেন দেবলীনা। মা ও ভাইয়ের সঙ্গে মুম্বইতেই থাকেন তিনি।

Advertisement

জিজ্ঞাসাবাদের পরে দেবলীনাকে আটক করা হয় বলে একটি সূত্রের দাবি হলেও দেবলীনার আইনজীবী ফাল্গুনী ব্রহ্মভট্ট জানান, তাঁর মক্কেলকে আটক করা হয়নি। তাঁর কথায়, ‘‘দেবলীনার বয়ান রেকর্ড করা হয়েছে। তদন্তে পুলিশকে পুরোদস্তুর সাহায্য করছেন আমার মক্কেল।’’ কাল গভীর রাতে দেবলীনা নিজেও টুইট করেন, ‘‘যাঁরা আমার জন্য চিন্তা করছিলেন তাঁদের ধন্যবাদ। আমি ঠিক আছি। বাড়িও ফিরেছি। নিহত ব্যক্তিকে চিনতাম। সেই সূত্রেই পুলিশ কিছু প্রশ্ন করেছে।’’

আরও পড়ুন: ব্যবসায়ী খুনের ঘটনায় জেরা করা এই বাঙালি টেলি নায়িকাকে চেনেন?

দীনেশ পওয়ার নামে আর এক জনকেও গ্রেফতার করেছে পুলিশ। দীনেশ পুলিশের কনস্টেবল ছিল। একটি ধর্ষণের মামলায় নাম জড়ানোর পরে তাকে সাসপেন্ড করা হয়। সেই মামলায় শুক্রবার থেকে পুলিশের হেফাজতে ছিল সে। দীনেশ ও সচিনের নামে খুন ও ষড়যন্ত্রের মামলা রুজু হয়েছে। আরও জনা পঞ্চাশেককে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তাঁদের মধ্যে বেশির ভাগই বলিউডের ছোট মাপের নায়িকা ও পানশালার নর্তকী।

আরও পড়ুন: ভিন্ন ভাবনার রসদ দিচ্ছে ‘ধানবাদ ব্লুজ’-এর ট্রেলার

পুলিশ জানতে পেরেছে, সিরিয়াল জগতের অনেক অভিনেত্রীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল রাজেশ্বরের। পুলিশের দাবি, এই সব অভিনেত্রীর সঙ্গে তাঁর পরিচয় করিয়ে দিত সচিন-ই। মহারাষ্ট্রের শ্রমমন্ত্রী প্রকাশ মেটার সঙ্গে এক সময়ে ঘনিষ্ঠতা ছিল এই সচিনের। পরে পুরসভার ভোটে নির্দল প্রার্থী হওয়ার জন্য দল থেকে বহিষ্কার করা হয় তাকে। গোল বাঁধে দেবলীনাকে নিয়ে। পুলিশ সূত্রের দাবি, সচিনের সঙ্গে বেশ কয়েক বছর ধরে ‘লিভ ইন’ করছিলেন দেবলীনা। পুলিশকে সচিন জানিয়েছে, দেবলীনাকে ‘খারাপ চোখে’ দেখতেন রাজেশ্বর। পুলিশের আরও দাবি, জেরায় সচিন পুলিশকে জানিয়েছে, দেবলীনার কিছু ‘আপত্তিজনক’ ছবি হাতে এসেছিল রাজেশ্বরের। সেগুলো দেখিয়ে তিনি দেবলীনাকে ব্ল্যাকমেল করে তাঁর সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ানোর চেষ্টা করছিলেন। তবে খুনের ‘মোটিভ’ হিসেবে আর একটি দিকও তদন্তে উঠেছে। পুলিশের দাবি, ‘দালাল’ সচিনের সঙ্গে রাজেশ্বরের টাকাপয়সা নিয়ে ঝামেলা হয়েছিল। সেটাও খুনের অন্যতম কারণ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন