The George Telegraph Group

শহরে ফিল্ম প্রশিক্ষণের নতুন কেন্দ্র, প্রধান পরামর্শদাতা সৃজিত

জিটিএফটিআই-এ ইতিমধ্যেই পাঁচটি কোর্সের সূচনা করা হয়েছে। অভিনয়, ফিল্ম ডিরেকশন, সিনেমাটোগ্রাফি, স্টেজ অ্যাক্টিং ও মডেলিং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২০ ২২:৩৪
Share:

তৈরি হল প্রশিক্ষণ কেন্দ্র, জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট (জিটিএফটিআই)।

শতবর্ষ উপলক্ষে নতুন প্রজন্মের কাছে নতুন একটি রাস্তা খুলে দিল জর্জ টেলিগ্রাফ গ্রুপ। তৈরি করা হল ক্যামেরার সামনে ও পিছনের প্রশিক্ষণ কেন্দ্র, জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট (জিটিএফটিআই)। জিটিএফটিআই-এর প্রধান পরামর্শদাতার পদে রয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। প্রতিষ্ঠানের ডিন হিসেবে বেছে নেওয়া হয়েছে অভিনেতা বিপ্লব দাশগুপ্তকে। সোমবারের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এঁরা সকলেই। এ ছাড়াও ছিলেন ফিল্ম ডিরেকশনের বিভাগীয় প্রধান, চলচ্চিত্র পরিচালক অতনু ঘোষ, স্পেশ্যাল ডিরেক্টর অব ফোটোগ্রাফি অ্যান্ড সিনেমাটোগ্রাফি বিভাগের প্রধান সৌমিক হালদার এবং স্টেজ অ্যাক্টিং বিভাগের প্রধান নাট্যব্যক্তিত্ব অর্ণ মুখোপাধ্যায়। প্রতিষ্ঠানের শিক্ষক হিসাবে থাকবেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়, ফিল্ম এডিটর অর্ঘ্যকমল মিত্র এবং মডেল নিক রামপাল।

Advertisement

জর্জ টেলিগ্রাফ গ্ৰুপের ম্যানেজিং ডিরেক্টর সুব্রত দত্ত এবং জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের যুগ্ম পরিচালক ও প্রশাসনিক কর্ণধার তুহিনা পান্ডে জানালেন, জিটিএফটিআই-এ ইতিমধ্যেই পাঁচটি কোর্সের সূচনা করা হয়েছে। অভিনয়, ফিল্ম ডিরেকশন, সিনেমাটোগ্রাফি, স্টেজ অ্যাক্টিং ও মডেলিং।

আরও পড়ুন: নিজের চুল যেমন তেমন, মেয়ের চুল ঠিক রাখতে হবে! ছবি পোস্ট করে লিখলেন টুইঙ্কল

Advertisement

আরও পড়ুন: গায়ে হলুদে ননদদের নিয়ে জমিয়ে নাচলেন তৃণা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন