Baishakhi Marjit

এক বার এক পরিচালক কুমতলবে ছুঁতে চেয়েছিলেন, তিক্ত স্মৃতির কথা ভাগ করে নিলেন বৈশাখী

বহু বছর ধরে ইন্ডাস্ট্রিতে অভিনয় করছেন তিনি। বর্তমানে কাজ খানিকটা কমিয়ে দিয়েছেন। কিছু দিন আগে ‘মিঠাই’ সিরিয়ালে দেখা গিয়েছিল বৈশাখী মার্জিতকে। পুরনো স্মৃতিতে ফিরে গেলেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৮:৪২
Share:

বৈশাখী এক সাক্ষাৎকারে জানান এক সিনিয়র পরিচালক তাঁর সঙ্গে ঠিক কী করেছিলেন? ছবি: সংগৃহীত।

অভিনয় দক্ষতার জন্য টলিপাড়ায় বেশ প্রশংসিত বৈশাখী মার্জিত। ঝুলিতে রয়েছে বেশ কিছু হিট সিরিয়াল। ‘একদিন প্রতিদিন’, ‘সাত পাকে বাঁধা’ এমন জনপ্রিয় সিরিয়ালে দেখা গিয়েছিল তাঁকে। প্রায় ছ’বছর পর ছোট পর্দায় ফিরেছেন বৈশাখী। কিছু দিন আগে ‘মিঠাই’ সিরিয়ালে দেখা গিয়েছিল তাঁকে। ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন এক যুগেরও বেশি। এত বছর ইন্ডাস্ট্রিতে কাটানোর পর পুরনো দিনের সেই ভয়াবহ অভিজ্ঞতার দিনে ফিরে গেলেন অভিনেত্রী। যে ঘটনার কথা নিজের স্মৃতি থেকে মুছে ফেলতে চান তিনি।

Advertisement

বৈশাখী এক সাক্ষাৎকারে জানান এক সিনিয়র পরিচালক তাঁর সঙ্গে ঠিক কী করেছিলেন? তিনি বলেন, “সামনাসামনি তিনি কিন্তু খুবই ভদ্র। এক বার গাড়ি করে যাচ্ছিলাম। সেই গাড়িতেই ঘটেছিল একটি ঘটনা। তিক্ত তকমা দিতে চাই না। তবে অবশ্যই রাগ হয়েছিল। সেই পরিচালক প্রথমে পায়ে স্ক্র্যাচ করতে শুরু করে। তার পর ঘাড়ে হাত দেয়। তখন হয়তো কিছু বলতে পারিনি। বর্তমানে এমন ঘটলে চড় মেরে দিতাম।” নাটকের মঞ্চ থেকে তাঁর অভিনয় যাত্রার শুরু। কিন্তু বড় পর্দায় খুব বেশি তাঁকে দেখা যায়নি। এ ক্ষেত্রে তাঁর মত তেমন কোনও ভাল সুযোগ তিনি কখনও পাননি। তাই হয়তো তেমন ভাবে সিনেমায় কাজ করে ওঠা হয়নি। যদিও বর্তমানে সিরিয়াল সম্পর্কেও তাঁর খুব বিশদে ধারণা নেই। বহু বছর হয়ে গেল বাড়িতে টেলিভিশন নেই। অভিনয়ের পাশাপাশি তাঁর আর এক ভালবাসা হল গান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন