Divyanka Tripathi

ভূমিকম্পে ‘উত্তেজিত’ হয়ে পড়লেন অভিনেত্রী দিব্যঙ্কা? তাঁর মন্তব্য ঘিরে সমালোচনার ঝড়

ভূমিকম্পের ভয়াবহতা যেখানে বিশ্বকে হতবাক করে দেয়, সেখানে অভিনেত্রী দিব্যঙ্কার এ হেন ‘সরল’ মন্তব্য সকলের কাছেই 'অমানবিক' বলে মনে হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৩:১৬
Share:

দিব্যঙ্কা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে জীবনে প্রথম বার ভূমিকম্প দেখার অভিজ্ঞতার  কথা প্রকাশ করতেই সমালোচনার মুখে পড়েন।    — ফাইল চিত্র।

ভূমিকম্পের ঘটনা নাকি তাঁর কাছে ‘উত্তেজক’! দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের জন্য সমাজমাধ্যমে নিন্দিত হলেন টেলিভিশন অভিনেত্রী দিব্যঙ্কা ত্রিপাঠি। গত মঙ্গলবার উত্তর ভারতের অনেকগুলি জায়গা কেঁপে ওঠে ভূকম্পনের ফলে। ‘ইয়ে হ্যায় মোহব্বতেঁ’ সিরিয়ালের নায়িকা দিব্যঙ্কা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে জীবনে প্রথম বার ভূমিকম্প দেখার অভিজ্ঞতার কথা প্রকাশ করতেই সমালোচনার মুখে পড়েন।

Advertisement

চণ্ডীগড়ে এই প্রথম ভূ-কম্পন অনুভবের অভিজ্ঞতা দিব্যঙ্কার। ভাইরাল হওয়া ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি সরল উচ্ছ্বাসে লেখেন, “বিষয়টা খুবই উত্তেজক, কারণ, জীবনে প্রথম ভূমিকম্প অনুভবের অভিজ্ঞতা হল আমার। মহল্লার প্রতিবেশীরা নীচে এসে জড়ো হয়েছেন। আমি রোমাঞ্চ উপভোগ করছি, তবে ভূমিকম্পের তীব্রতা আরও বাড়লে কী হবে, জানি না।”

তাঁর এ হেন মন্তব্য অবিবেচকের মতো বলেই মনে করছেন অনেকে। ভূমিকম্প একটি ভয়ঙ্কর বিপর্যয়, বহু প্রাণহানি এবং সম্পত্তিহানির কারণ হতে পারে, তা কি বোঝেননি দিব্যঙ্কা?

Advertisement

ধেয়ে এল নানা মন্তব্য। কেউ লিখলেন, “প্রাকৃতিক বিপর্যয় কোনও ঠাট্টার বিষয় নয়।” আর এক জনের বক্তব্য, “মানুষজন ভয় পেয়ে গিয়েছিল। তাদের সব কিছু হারিয়ে ফেলার ভয় ছিল। সত্যিই বিষয়টা ‘উত্তেজক’ অভিনেত্রীর কাছে? ”

প্রসঙ্গত, সাম্প্রতিক এই ভূমিকম্পে পাকিস্তানে ন’জন মারা গিয়েছেন, আহত হয়েছেন অন্তত ৪৪ জন। আফগানিস্তানে অন্তত দু’জন মারা গিয়েছেন। উজবেকিস্তান, তাজাকিস্তান, ভারত-সহ বহু দেশে এর ব্যাপক প্রভাব পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন