Coronavirus

ফ্লোরে ফিরল ‘উজান-হিয়া’, কেমন কাটল প্রথম দিন?

স্টুডিয়োর গেটের সামনে পৌঁছে সবাইকে দেখেই গত আড়াই মাসের দূরত্ব ধুয়েমুছে সাফ। ফ্লোরে পা দিয়েই অনামিকা ‘সুইচ অফ’ মোডে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২০ ১৭:৪৮
Share:

করোনার আগে ‘এখানে আকাশ নীল’-এর সেটে শন ও অনামিকা চক্রবর্তী।

উৎসবের আবহে টেলিপাড়া ভাসছে বৃহস্পতিবার বিকেল থেকেই। লক্ষ্মীবারে শুরু শুটিং, ঘোষণার পরেই সবার মুখে চওড়া হাসি। কলটাইম নিয়ে ব্যস্ত প্রযোজক। ডাক আসার আগেই মেকআপ কিট, মাস্ক, স্যানিটাইজারের মতো সুরক্ষাকবচের গোছগাছ শুরু করেছিলেন অভিনেতা-অভিনেত্রীরা।

Advertisement

৮৪ দিন পরে ফ্লোরে পা দেওয়ার অভিজ্ঞতা কেমন?

অনেকটা বুক ঢিপঢিপ আর একরাশ আনন্দ নিয়ে নাকি সেটে পা রেখেছেন স্টার জলসার অতি জনপ্রিয় মেগা ‘এখানে আকাশ নীল’-এর প্রধান দুই চরিত্র ‘উজান-হিয়া’। রিয়েলে শন বন্দ্যোপাধ্যায় আর অনামিকা চক্রবর্তী। আবার আগের ছন্দে ফেরার তাগিদে ফুটছেন দু’জনেই। সেই উত্তেজনায় জুম ভিডিয়োয় দর্শকদের সঙ্গে একচোট আড্ডাও সেরে নিলেন।

Advertisement

আড্ডা শুরু করলেন শন। নিজের মেকআপ রুমে বসে সবার আগে দর্শক বন্ধুদের খোঁজ নিলেন ‘চিকিৎসক উজান’। তার পরেই স্বীকারোক্তি, ‘‘অনেক দিন পরে ভীষণ ভাল লাগছে নিজের মেকআপ রুমে বসে।’’ অন্য রুমে বসে উজানের এই আড্ডার সঙ্গী ‘হিয়া’ অনামিকা চক্রবর্তী। তাঁকে ডেকে নিতেই উচ্ছ্বাস ধরা পড়ল তাঁর গলাতেও, ‘‘কাল কলটাইম পাওয়ার পর থেকেই দারুণ উত্তেজনা, কত প্ল্যান। এই করব ওই করব। গাড়ি যত স্টুডিয়োর দিকে এগোচ্ছে বুকের ঢিপঢিপানি আরও বাড়ছে। কী দেখব? কী হবে? কী ভাবে কাজ এগোবে?’’

আরও পড়ুন: নিজের লুক নিজেই সেট করলেন ‘নেতাজি’, ‘কাদম্বিনী’র ভরসা মেকআপ আর্টিস্টকেই

তার পর স্টুডিয়োর গেটের সামনে পৌঁছে সবাইকে দেখেই গত আড়াই মাসের দূরত্ব ধুয়েমুছে সাফ। ফ্লোরে পা দিয়েই অনামিকা ‘সুইচ অফ’ মোডে। আগের মতোই ‘সুইচ অন’ হয়ে তিনি ‘হিয়া’।

তার মানে কি বাঁধনছাড়া?

‘‘এক্কেবারেই না’’, জানিয়েছেন হিয়া। সঙ্গে সংযোজন, সারা দিন সব নির্দেশিকা মেনে, অভিনয়ের সময় ছাড়া বাকি সময় মাস্ক পড়ে, স্যানিটাইজারে হাত পরিষ্কার করে, দূরত্ব রেখে কাজ করে গিয়েছেন। মাথা থেকে তখনও উইগটাও খোলা হয়নি তাঁর!

এবং আড্ডায় এটাও উঠে এসেছে, সেটে আজ উজানের সঙ্গে হিয়ার মোলাকাত একেবারেই হয়নি।

আর ‘উজান’ ওরফে শন? তিনিও কি তাঁর ‘হিয়া’কেই অনুসরণ করেছেন?

অনামিকার মতো উচ্ছ্বল না হতে পারলেও শনও যে দীর্ঘ দিন ধরে মিস করেছেন টেলিপাড়া, সেটা ধরা পড়েছে শরীরী ভাষায়, কথার ভাঁজে। তিনিও সমস্ত নিয়ম মেনেছেন। ধোওয়া-কাচা পোশাক পরেছেন। গলায় ঝুলিয়েছেন কার্ড।

সামাজিক দূরত্ব মানতে হলে এখন কি আর এ ভাবে শুটিং করতে পারবেন টেলি তারকারা?

আড্ডা থেকে উঠে এসেছে আর একটি গুরুত্বপূর্ণ তথ্য। ১৫ জুন থেকে নতুন এপিসোড তো দেখবেনই দর্শকেরা। বেশ কয়েকটি পর্ব ধরে সম্ভবত উঠে আসবে করোনা থেকে বাঁচার মন্ত্রগুপ্তি, সতর্কতা। যেখানে উজান-হিয়ার মতো চিকিৎসকেরা থাকেন, সেখানে এই বিষয়টিই যে এখন প্রাধান্য পাবে, তাতে সন্দেহ কী?

আরও পডু়ন: ‘সাহসী’ হতে না পেরে কেরিয়ারের শীর্ষে থাকতেই ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে যান হুসেনের আর এক স্বপ্নসুন্দরী

অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন একই চ্যানেলের আর এক জনপ্রিয় ধারাবাহিক ‘প্রথমা কাদম্বিনী’র কাদম্বিনী গঙ্গোপাধ্যায় ওরফে সোলাঙ্কি রায়। আজ শুধুই লুক টেস্টের জন্য ডাক পড়েছিল ফ্লোরে। সমস্ত নির্দেশিকা মেনে সারা দিন চলেছেন। তবে আগের মতো সবার সঙ্গে দেখা হওয়া, আড্ডা মারা মিস করেছেন অভিনেত্রী। রোজের শুট হবে তাঁর পরশু থেকে। সেই আনন্দেই বিভোর সোলাঙ্কি। তবে চিত্রনাট্যে কী বদল ঘটেছে, এখনও জানেন না।

দূরত্ব মেনে টেলিপাড়া যে আবার প্রাণ ফিরে পাচ্ছে, সেটাই সবচেয়ে বড় আশার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন